• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হলেন মো. জাকির হোসেন

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ অক্টোবর ২০১৭, ১৭:১১

সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল হিসেবে আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেনকে নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার এক আদেশে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা এই নিয়োগ দেন। আদেশে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার জেমস রিচার্ড ক্রুশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতির কার্যভার পালনরত মাননীয় বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা মহোদয় বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেনকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব (ভারপ্রাপ্ত) পালনের আদেশ প্রদান করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ২২ অক্টোবর অপরাহ্ন থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, সোমবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার একান্ত সচিব (পিএস) মো. আনিসুর রহমানসহ ১০ কর্মকর্তাকে বিভিন্ন জেলায় বদলি করে আইন মন্ত্রণালয়।

এর আগে গত ১ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটির কথা জানিয়ে চিঠি দেন। পরে তার ছুটি আরও নয় দিন বাড়িয়ে ১০ নভেম্বর পর্যন্ত করা হয়।

এস কে সিনহার অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতি দায়িত্ব দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করে সুপ্রিম কোর্ট প্রশাসনে রদবদল আনার কথা জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh