• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিদেশ যেতে রাষ্ট্রপতিকে অবহিত করে প্রধান বিচারপতির চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৭, ১৮:৩৪

বিদেশ যাওয়ার বিষয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অবহিত করে চিঠি দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। মঙ্গলবার দুপুরে ওই চিঠি পাঠানো হয়। আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক সাংবাদিকদের বলেন, মহামান্য রাষ্ট্রপতির বরাবর মাননীয় প্রধান বিচারপতি বিদেশে যাওয়ার জন্য চিঠির একটি অনুলিপি আমরা পেয়েছি। এটি এখন প্রক্রিয়াধীন।নিয়ম অনুসারে প্রধান বিচারপতির পক্ষ থেকে রাষ্ট্রপতিকে অবহিতকরণ চিঠিটি আইন মন্ত্রণালয়ে পৌঁছে।

প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটিতে গেলে গত ২ অক্টোবর রাত সাড়ে ১১টায় বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

অসুস্থতাজনিত কারণে রাষ্ট্রপতির কাছে ছুটি চান প্রধান বিচারপতি। ছুটির বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অভিযোগ, বিচারপতিদের অভিশংসন সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করায় প্রধান বিচারপতিকে জোরপূর্বক ছুটিতে পাঠানো হচ্ছে।

এরপর গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি এসকে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

শনিবার প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করতে তার হেয়ার রোডস্থ বাসায় আসেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি।

প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা দীর্ঘদিন অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। সেখানেই প্রধান বিচারপতি সস্ত্রীক অবস্থান করবেন বলে জানা গেছে। তার আরেক মেয়ে কানাডায় থাকেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উন্নয়নে ঢাকা-থিম্পু একযোগে কাজের তাগিদ রাষ্ট্রপতির
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আইনের শাসন সুসংহত করতে হবে : রাষ্ট্রপতি
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh