• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতের ভিসা ফি পরিশোধ করা যাবে অনলাইনে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ অক্টোবর ২০১৭, ১৯:২৩

ভারত সফরে যেতে ভিসা ফি পরিশোধ করতে এখন আর লাইন নয়। অনলাইনেই পরিশোধ করা যাবে ভিসা ফি।এটিএম কার্ড এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই ফি জমা দেয়া যাবে।

বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘ক্যাশলেস ভিসা সার্ভিস’ নামের অনলাইন সেবা সিস্টেম উদ্বোধন করেন ভারতের সফররত অর্থমন্ত্রী অরুণ জেটলি।

সেবাটি চালু করেছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া। এর মাধ্যমে ভারত যেতে ইচ্ছুক ব্যক্তিরা ইলেকট্রনিক পদ্ধতিতে ভিসা ফি জমা দিতে পারবেন।

অনুষ্ঠানস্থল থেকে রাজধানীর শ্যামলী ও সিলেটের আইভিএসিতে এ সেবার উদ্বোধন করা হয়। এ সময় জানানো হয়, গত বছর ১৪ লাখ বাংলাদেশি ভিসা নিয়ে ভারতে গেছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক বি শ্রীরাম ও ভারতের এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ডেভিড রাসকিনহ।

অনলাইন পেমেন্ট সুবিধা শুধু বাংলাদেশি পাসপোর্টধারীদের জন্য প্রযোজ্য। মোবাইল ওয়ালেটের মাধ্যমে ভিসা আবেদন প্রক্রিয়াকরণ ফি-র বিদ্যমান পেমেন্ট মোড পুনরায় নোটিশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

ভিসা আবেদন প্রক্রিয়াকরণ ফি-র জন্য অনলাইন পেমেন্ট (রাতদিন ২৪ ঘণ্টা) করা যাবে। আইভিএসি ওয়েবসাইট www.ivacbd.com ভিজিট করে 'অনলাইন ভিসা এপ্লিকেশন' লিংকে ক্লিক করে এবং ভিসা আবেদনপত্র পূরণ করতে হবে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh