• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে মিলছে না গ্যাসের স্বাভাবিক সরবরাহ

জাহিদ রহমান

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪২

মাস শেষে নিয়মিত বিল পরিশোধের পরও রাজধানীর বাসা-বাড়িতে মিলছে না গ্যাসের স্বাভাবিক সরবরাহ।

একদিকে দফায় দফায় গ্যাসের দাম বাড়ছে অন্যদিকে নির্ধারিত সেবা কমছে। এমন অবস্থায় দারুণ বিরক্ত আবাসিক এলাকার গ্রাহকরা।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা ফরিদা ইয়াসমিন। কাটাকুটি শেষ হলেও গ্যাস না থাকায় রান্না শেষ করতে পারছেন না। গ্যাস আসার অপেক্ষায় আছেন। আবার সকালের দিকে গ্যাস না থাকায় পরিবারের অন্য সদস্যদের না খেয়েই চলে যেতে হয় কর্মস্থলে। এমন অবস্থা রাজধানীর অনেক এলাকার।

১৯৬৮ সালে সিদ্ধিরগঞ্জ তাপ বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহের মধ্যদিয়ে বাণিজ্যিক যাত্রা শুরু হয় ‘তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির।’ প্রায় পাঁচ দশক ধরে সেবাদানকারী প্রতিষ্ঠানটিকে বর্তমানে গ্রাহকের চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ করতে হিমশিম খেতে হচ্ছে।

একদিকে গ্যাসের দাম বাড়ায় গ্রাহকরা হতাশ। অন্যদিকে আবাসিক খাতে নতুন করে গ্যাস সংযোগ না দেয়ার সিদ্ধান্তে সংকটে পড়েছেন অনেক নির্মাণাধীন ভবনের মালিক।

এ বিষয়ে জ্বালানি বিশেষজ্ঞ অধ্যাপক শামসুল আলম জানান, আবাসিক খাতে কম দিয়ে সরকারি খাতায় গ্যাসের ব্যবহার দেখিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করছেন তিতাসের অসাধু কিছু ঊর্ধ্বতন কর্মকর্তা। আবার আবাসিক খাতে গ্যাস সরবরাহে ফাঁকি ও দুর্নীতির সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে না পারাকে সংশ্লিষ্টদের ব্যর্থতা বলেও মনে করেন এ জ্বালানি বিশেষজ্ঞ।

তবে এ নিয়ে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালকের ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

আরকে/জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh