• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বৃষ্টি-জলাবদ্ধতা-যানজট, দুর্ভোগে রাজধানীবাসী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ সেপ্টেম্বর ২০১৭, ১০:০০
ফাইল ছবি

সকাল থেকেই টানা বর্ষণে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই তীব্র জলাবদ্ধতার কারণে দেখা দেয় দুর্ভোগ। কোথাও কাদামাটি, আবার কোথাও হাঁটুপানি। লেগে যায় ভয়াবহ যানজট। আর এ যানজটে ভোগান্তিতে পড়ে অফিসগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।

রাজধানীর কারওয়ান বাজার, ধানমন্ডি ২৭, বসুন্ধরা সিটির পেছনে গার্ডেন রোড, গ্রিনরোডের কিছু জায়গা খিলগাঁও, মতিঝিল, পল্টনসহ বেশির ভাগ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ভারি বৃষ্টিপাত হচ্ছে। শুধু রাজধানীতে নয়, সারা দেশেই মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। ঢাকায় আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়া আবহাওয়ার পূর্বাভাসে চট্টগ্রাম রংপুর, ময়মনসিংহ ও সিলেটেও ভারি বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে।

এদিকে রাজধানীর গ্রিন রোডের বাসিন্দা মামুন জানান, সকাল থেকে বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। বৃষ্টির মধ্য কোনো যানবাহন পাননি। হাঁটু পানি ডিঙিয়ে অফিসে যেতে হচ্ছে।

বসুন্ধরা সিটির পেছনে গার্ডেন রোডের বাসিন্দা সাইফুল জানান, বৃষ্টির জন্য দ্বিগুণ ভাড়া বেশি চাচ্ছে রিকশাওয়ালা। সব সময় এই দুর্ভোগে রিকশাওয়ালারাই ফায়দা নেয় বেশি।

অপরদিকে প্রধান সড়ক থেকে অলিগলি সর্বত্র আটকে ছিল গাড়ির দীর্ঘ সারি। বিভিন্ন সড়কে যান চলাচলই বন্ধ ছিল। সরকারি-বেসরকারি কর্মজীবী, ছাত্রছাত্রী থেকে শুরু করে রাস্তায় বের হওয়া সবাই যানজটে আটকে আছে।

অনেকে অভিযোগ করছে বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশ কম থাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ চার বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
মালিবাগ ক্রসিংয়ে ট্রেন বিকল, ব্যাপক যানজট
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
X
Fresh