• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চার লেন করা হচ্ছে চট্টগ্রাম বিমানবন্দর সড়ক

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২১ আগস্ট ২০১৭, ১৮:৫৯

চট্টগ্রাম নগরীর বিমানবন্দর সড়কের সিমেন্ট ক্রসিং থেকে বাটার ফ্লাই পার্ক পর্যন্ত ৮ দশমিক ৩ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

সোমবার দুপুরে নগর ভবনের সম্মেলনে কক্ষে বিমানবন্দর সড়কের ২১টি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এসময় মেয়র বলেন, ড্রাইডক থেকে বোর্ড ক্লাব পর্যন্ত সড়কের ১.৩৯ কি. মি. অংশ বন্দর কর্তৃপক্ষ নিজস্ব অর্থায়নে সম্প্রসারণ করবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, পাহাড়, নদী, সমুদ্রে ঘেরা চট্টগ্রাম নগরী নৈসর্গিক সৌন্দর্যে অপরূপ। নান্দনিক এই নগরীর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শহরে আসা পর্যন্ত সড়ক পথটি অনেকাংশে ভাঙা ও সংকীর্ণ। ফলে এই পথে আমদানি-রপ্তানি পণ্যের পরিবহন ও যাতায়াতকারী দেশি-বিদেশি ভিআইপি ডেলিগেটদের দুর্ভোগে পড়তে হয়। যা চট্টগ্রাম নগরীর অধিবাসী হিসেবে আমাদের জন্য লজ্জাজনক।

সিমেন্ট ক্রসিং থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। সে সমস্ত স্থাপনার অধিকাংশ জায়গা চট্টগ্রাম বন্দরের। যা বন্দর কর্তৃপক্ষ ইজারা দিয়েছে। বন্দর নগরী চট্টগ্রামের অর্থনৈতিক সমৃদ্ধি ও এই সড়কের দু’পাশে প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠানের গুরুত্ব বিবেচনা করে সড়কটি চার লেনে উন্নীত করা আজ সময়ের দাবি।

মেয়র চট্টগ্রাম নগরীর উন্নয়ন ও অর্থনৈতিক সমৃদ্ধির স্বার্থে সড়কটি চার লেনে উন্নীত করতে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা কামনা করেন।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক চার্জে ৯০০ কিলোমিটার চলবে শাওমির গাড়ি
সাকিবের কাঁধে ভর করে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ
চট্টগ্রামে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
চট্টগ্রামে জুতার কারখানায় আগুন
X
Fresh