• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

'সংহিসতা রুখতে তারুণ্যের শক্তি কাজে লাগাতে হবে'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ আগস্ট ২০১৭, ১৬:২৪

সংহিসতা রুখতে তারুণ্যের শক্তি কাজে লাগাতে হবে। মানুষ হিসেবে সমাজে সমান অধিকার নিশ্চিত করতে হবে। তরুণদের শক্তি কাজে লাগাতে পারলে দেশ এগিয়ে যাবে। তারা বিপদগামী হলে দেশ ধ্বংস হবে।

রাজধানীর জাগো ফাউন্ডেশন কার্যালয়ে ‘ইয়ুথ এগেইনস্ট জেন্ডার বেজড ভায়োলেন্স’ শীর্ষক সেমিনারে এমন মন্তব্য করেছেন বক্তারা।

রোববার আন্তর্জাতিক ইয়ুথ ডে উপলক্ষে এ সেমিনার আয়োজন করে ইনার হুইল ক্লাব, উই ফাউন্ডেশন ও জাগো ফাউন্ডেশন। এ সেমিনারে ২০ জন তরুণ শিক্ষার্থী অংশ নেন।

সেমিনারে ইনার হুইল ক্লাবের ডিস্ট্রিক্ট চেয়ারম্যান শারমিন হোসেন বলেন, দেশ স্বাধীন হয়েছে তরুণদের হাত ধরে। দেশে সব অন্যায়ের বিরুদ্ধে এগিয়ে এসেছে তরুণরা। পরিবারকেও তরুণদের সঙ্গে বন্ধুত্বর্পূণ আচরণ করতে হবে। তরুণরাও পরিবারের সঙ্গে নিজের যেকোনো বিষয়ে খোলামেলা আলাপ করতে হবে। এর ফলে কেউ বিপথগামী হয়ে সহিংসতায় জড়াবে না।

ক্লাবের উপদেষ্টা ব্যারিস্টার ফাতেমা সোবহান বলেন, দেশের সংবিধানে কোথাও নারী পুরুষ আলাদা করা হয়নি, সবাইকে মানুষ হিসেবে বলা হয়েছে। মানুষের মৌলিক বিষয়গুলো উঠে এসেছে। তিনি বলেন, যেকোনো ধরনের সহিংসতার ঘটনা ঘটলে দ্রুত পুলিশকে জানাতে হবে। জিডি নয়, এজহার দাখিল করতে হবে। পুলিশ এজহার নিতে না চাইলে ম্যাজিস্ট্রেট কোর্টে এজহার দেয়ার ‍সুযোগ রয়েছে। সবাইকে আরো বেশি সচেতন হতে হবে।

অনুষ্ঠানে উই ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান রুপা খান ও জাগো ফাউন্ডেশনের সিনিয়র ম্যানেজার নদী রশীদ, ইনার হুইল ক্লাবের ঢাকা বুড়িগঙ্গার সভাপতি শারমীন রহমান, সাধারণ সম্পাদক লিলি শাহেদ, ভাইস চেয়ারম্যান মোহসেনা রেজা, জাগো ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার নুসরাত শারমিন পূর্ণসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh