• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

  ১৩ আগস্ট ২০১৭, ২০:৪২

বাংলা ভাষাভাষী মানুষের প্রাণের কবি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর স্মরণে মালয়েশিয়ার কুয়ালালামপুরে রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। দু’পার বাংলার জনপ্রিয় দু’শিল্পী বাংলাদেশের শ্যামা রহমান ও কোলকাতার শিল্পী শ্রেয়া গুহঠাকুরতা এ অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

মালয়েশিয়ান বেঙ্গলি অ্যাসোসিয়েশন (এমবিএ)’র ৬৫তম বর্ষপূর্তি উপলক্ষে সুবাং এর হেল্প ইউনিভার্সিটি ক্যাম্পাসের হলরুমে এ আয়োজন করা হয়।

এসময় মালয়েশিয়ায় নিযুক্ত ভারতের হাইকমিশনার টি এস তিরুমুর্তি, বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস, হেল্প ইউনিভার্সিটির সহকারী ব্যবস্থাপনা পরিচালক হেনরি লিম, মালয়েশিয়ান বেঙ্গলি অ্যাসোসিয়েশন (MBA)’র সভাপতি ড. এস আর সেন গুপ্তসহ মালয়েশিয়ার টুরিজম মন্ত্রণালয়ের বিশেষ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ, ভারত ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এসময় বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে নকশিকাঁথা সম্বলিত একটি চিত্র আয়োজকদের হাতে তুলে দেন ফার্স্ট সেক্রেটারি ধনঞ্চয় কুমার দাস। পরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের উপর নির্মিত কয়েকটি দুর্লভ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। রবি ঠাকুরের জন্ম থেকে বেড়ে ওঠার নানা চিত্র এর মাধ্যমে তুলে ধরা হয়। পরে রবীন্দ্রনাথের লেখা নানা কবিতা ও গানের সঙ্গে নাচ পরিবেশন করে শিল্পীরা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার সভাপতি এস এম রহমান পারভেজ, শংকর পোদ্দার, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সভাপতি জিয়াউর রহমান, সৈয়দ মিনহাজুর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু করে মধ্যরাত অবধি চলে এ অনুষ্ঠান।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh