• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সাত খুন মামলার আপিলের রায় রোববার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ আগস্ট ২০১৭, ১৫:৩১

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের রায় ঘোষণা করা হবে আসছে ১৩ আগস্ট রোববার।

বিচারপতি ভাবনী প্রসাদসিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণার জন্য এ দিন ঠিক করেন। বৃহস্পতিবার আলোচিত এ হত্যা মামলার আপিল শুনানিতে আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষ হয়।

গেলো ২৩ জুলাই রোববার বিচারপতি ভবানী প্রসাদসিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করে রাষ্ট্রপক্ষ। ওই দিন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নিম্ন আদালতের রায় বহাল রাখার আর্জি জানান।

তিনি আদালতকে বলেন, সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন নাটের গুরু। সুতরাং তার ফাঁসি না হওয়ার কোনো কারণ নেই। এছাড়া এ মামলার বেশ কয়েকজন আসামি আইনশৃঙ্খলা বাহিনীতে কর্মরত ছিলেন। তাই নিম্ন আদালতের রায় বহাল থাকলে প্রশাসন ও বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা বাড়বে।

এর আগে চলতি বছরের গেলো ২২ মে সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শুরু হয়।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের সাত খুন মামলায় প্রধান আসামি নূর হোসেনসহ আসামিদের নিয়মিত ও জেল আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

৩০ ও ৩১ জানুয়ারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর হোসেন, তারেক সাঈদসহ আসামিরা খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন।

এর আগে গেলো ১৬ জানুয়ারি সাবেক কাউন্সিলর নূর হোসেন, সাবেক র‌্যাব কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদসহ ২৬ আসামিকে মৃত্যুদণ্ড দেন আদালত। বাকি ৯ আসামির সবাইকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh