• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪ শতাধিক আটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ আগস্ট ২০১৭, ১১:২৬

মালয়েশিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে ৪ শতাধিক ব্যক্তিকে আটক করেছে দেশটির কর্তৃপক্ষ। আটককৃতদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশ, ভারত, ও পাকিস্তানের নাগরিক।

মালয়েশিয়া পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের কর্মকর্তা আইয়ুব খান মাইদিন পিচায় এসব তথ্য জানিয়েছেন।

মালয়েশিয়া টুডের বরাতে মঙ্গলবার বিবিসি বাংলা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আইয়ুব খান বলেন, এক সপ্তাহ পরেই কুয়ালালামপুরে সাউথইস্ট এশিয়ান গেমস হবে। আর এটিকে সামনে রেখেই রাজধানীর নিরাপত্তা জোরদার করা হচ্ছে। এ জন্য শহরে নিরাপত্তা মহড়া চালানো হচ্ছে।

রাজধানী কুয়ালালামপুরে সন্ত্রাসবিরোধী ধারাবাহিক এ অভিযান চালানো হয়। এসময় ৪ শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। যাদের অধিকাংশ বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের নাগরিক।

অভিযানের সময় আটক ব্যক্তিদের কাছ থেকে ভুয়া পাসপোর্ট তৈরির যন্ত্রপাতি, অভিবাসনসংক্রান্ত জাল কাগজসহ বিভিন্ন জিনিস জব্দ করা হয়েছে।

তিনি বলেন, সোমবার বিভিন্ন সময় কয়েকদফা এই অভিযান চালানো হয়। এ সময় পুলিশ দরজা ভেঙে ঘরে ঢোকে সন্দেহভাজন ব্যক্তিদের ধরে নিয়ে যায়। তদন্ত ও যাচাই-বাছাইয়ের জন্য আটককৃতদের পুলিশ স্টেশনে রাখা হয়েছে।

নিখোঁজ, ভ্রমণের ভুয়া কাগজপত্র বহনকারী অথবা সিরিয়া ও ইরাকে গিয়ে সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত হতে পারে এমন সন্দেহভাজন মানুষদের উদ্দেশ্য করে এ অভিযান চালানো হয়।

সন্ত্রাসবিরোধী ইউনিটের এই কর্মকর্তা বলেন, বিদেশি কোনো সন্দেহভাজন ব্যক্তির সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা আছে কিনা, বিশেষ করে সিরিয়ায় সন্ত্রাসমূলক কর্মকাণ্ডের সঙ্গে কেউ যুক্ত কিনা তা আমরা খতিয়ে দেখবো। কিছু প্রমাণ হলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh