• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করলো জাবি প্রশাসন

আরটিভি অনলাইন রিপোর্ট, সাভার

  ০৪ আগস্ট ২০১৭, ১১:২০
ফাইল ছবি

দু’পক্ষের মধ্যে আলোচনা শেষে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। এদিকে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ায় আন্দোলন প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা।

টানা ৪ দিন প্রশাসনিক ভবন অবরোধের পর বৃহস্পতিবার গভীর রাতে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীরা জানান, মামলা প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে কয়েক দিন ধরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এতে অচল অবস্থা দেখা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসনে। পরে বৃহস্পতিবার বিকেলে উপাচার্য প্রফেসর ড.ফারজানা ইসলাম কাউন্সিল কক্ষে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু বকর সিদ্দিক আরটিভি অনলাইনকে জানান, টানা সাড়ে ১০ ঘণ্টা আলোচনা শেষে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে করা মামলা সন্মানজনকভাবে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হাসান আরটিভি অনলাইনকে জানান, আলোচনা সভায় মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হওয়ায় অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। এ আলোচনায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার নিন্দা জানানো হয়।

এদিকে ৭ আগস্ট ৫৬ শিক্ষার্থীর আদালতে হাজিরা দেয়ার কথা রয়েছে।

গেলো মে মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের সিএন্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

উপাচার্যের বাস ভবনে ভাঙচুর ও শিক্ষকদের ওপর হামলার অভিযোগ এনে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh