• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাঁকানো পর্দার ল্যাপটপ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০২ সেপ্টেম্বর ২০১৬, ১৯:৪৫

বাঁকানো পর্দার ল্যাপটপ আনলো অ্যাসার। সম্প্রতি বার্লিনে আইএফএ ২০১৬ প্রদর্শনীতে নতুন এই গেমিং ল্যাপটপ উন্মুক্ত করে প্রতিষ্ঠানটি। তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠানটির দাবি, এটিই বিশ্বের প্রথম বাঁকানো পর্দার ল্যাপটপ।

শুক্রবার ডেইলি মেইল জানিয়েছে, প্রিডেটর ২১ মডেলের ল্যাপটপটিতে রয়েছে ২১ ইঞ্চি বিশাল বাঁকানো পর্দা। শুধু পর্দা নয়, অন্য সব স্পেসিফিকেশনের দিক থেকেও এটি অনন্য।

গেমারদের জন্য ল্যাপটপটি আদর্শ। এতে গেমিং সংক্রান্ত সব হার্ডওয়্যার যুক্ত করা হয়েছে। এতে রয়েছে ‘টবি’ আই ট্র্যাকিং প্রযুক্তি, ইন্টেলের সেভেনথ জেনারেশন কোর-কে প্রসেসর, চার টেরাবাইটের এসএসডি স্টোরেজ।

ল্যাপটপটি ডিডিআর ৪ র‌্যাম সাপোর্ট করতে সক্ষম। এছাড়া ফোরকে রেজ্যুলেশনে সর্বোচ্চ ফ্রেমরেটে বাধাহীন গেম খেলার অভিজ্ঞতা দিতে রয়েছে দু’টি এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ জিপিইউ। পাশাপাশি গরম থেকে বাঁচাতে রয়েছে ৫টি ফ্যান।

ভিডিওর সঙ্গে সঙ্গে ল্যাপটপের অডিওর মানও বেশ উন্নত। তিন দিকে স্পিকার রয়েছে। ব্যবহৃত হয়েছে ডলবি অডিও। রয়েছে গেমারদের পছন্দের মেকানিক্যাল কিবোর্ড।

তবে ল্যাপটপের ব্যাটারির ধারণক্ষমতা ও দাম সম্পর্কে এখনো কিছু জানায়নি অ্যাসার। এছাড়া কবে নাগাদ ক্রেতারা সেটি বাজারে পাবে তাও নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি। তবে ধারণা করা হচ্ছে, এ বছরের শেষদিকে অর্ডার নিতে শুরু করবে অ্যাসার।

এম

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh