• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভোট ছাড়াই ঢাবিতে তিনজনের উপাচার্য প্যানেল ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ জুলাই ২০১৭, ১৯:২৬

ভোট ছাড়াই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে উপাচার্য প্যানেল নির্বাচনে তিনজনের উপাচার্য প্যানেল ঘোষণা করা হয়েছে।

এ প্যানেলে রয়েছেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন ও বিজ্ঞান অনুষদের সাবেক ডিন মো. আব্দুল আজিজ।

মঙ্গলবার উপাচার্য নির্বাচন করতে অর্ধেক সদস্য নিয়ে সিনেটের বিশেষ অধিবেশন বসে। অধিবেশন শেষে প্যানেলের বিষয়ে আরেফিন সিদ্দিক সাংবাদিকদের এ তথ্য জানান।

বিএনপি, জামায়াত-সমর্থিত শিক্ষকদের বর্জন, আওয়ামী লীগ-সমর্থিত শিক্ষকদের একটি অংশের বিরোধিতা ও ডাকসুর পর উপাচার্য নির্বাচনের দাবিতে প্রগতিশীল ছাত্রজোট কর্মীদের বিক্ষোভ-প্রতিবাদ সত্ত্বেও এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

আসছে ২৪ আগস্ট আরেফিন সিদ্দিকের মেয়াদ শেষ হবার আগে এ তিনজনের মধ্য থেকে নতুন উপাচার্যকে বেছে নেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এদিন সিনেটে উপাচার্য প্যানেল নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষক ও প্রগতিশীল ছাত্রজোট কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। বেলা সাড়ে তিনটার দিকে শিক্ষার্থীরা সিনেট ভবনের ফটকে জড়ো হন। এসময় তারা উপাচার্য প্যানেলের আগে ডাকসুর নির্বাচনের দাবিতে স্লোগান দিতে থাকেন।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের মল চত্বরের পাশের ফটক ভেঙে শিক্ষার্থীরা ভেতরে ঢুকে যান। এসময় উপাচার্য প্যানেল নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
X
Fresh