• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টানা বৃষ্টিতে অচল ঢাকা (লাইভ)

আরটিভি অনলাইন, রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৭, ১১:৪০

কখনো টিপটিপ, কখনো মাঝারি ধারার বর্ষণ, আবার কখনো মুষল ধারার বৃষ্টিতে গেলো দু’দিন ধরে ভিজছে রাজধানী। ফলে কার্যত অচল হয়ে পড়েছে ঢাকার জনজীবন। এর মধ্যে মঙ্গলবার রাত থেকে অবিরাম ভারি বৃষ্টিপাতের কারণে মহাদুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে। অফিসগামী চাকরিজীবীদের যানজট আর জলজটের সঙ্গে এক ধরনের যুদ্ধ করেই চলতে হচ্ছে।

রাজধানী ঘুরে দেখা গেছে বৃষ্টিতে মৎস্যভবন থেকে শাহবাগ হয়ে একেবারে ফার্মগেট পর্যন্ত ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এছাড়াও ভোগান্তির চিত্র দেখা গেছে শুক্রাবাদ, রাজাবাজার, পান্থপথ ও কলাবাগানে। বাসা থেকে বের হলেই পা রাখতে হচ্ছে রাস্তায় হাঁটু পানিতে।

দুর্গন্ধ ও ময়লা আবর্জনাযুক্ত এই হাঁটু পানি মারিয়ে কোনো মতে মেইন রোডে গিয়ে পড়লেও সেখানে পোহাতে হচ্ছে আরও ভোগান্তি।

শান্তিনগরে পথের পাশে প্রতিদিন সকালেই মাছ ও তরিতরকারির বাজার বসে। কিন্তু পানির কারণে বুধবার সকালে দোকানিদের সেই বাজার গুটিয়ে রাখতে হয়েছে।

বাজারে করতে আসা আবুল হোসেন নামের এক ক্রেতা আরটিভি অনলাইনকে জানান, শান্তিনগরে বর্ষাকালে যানজট আর জলজটের কারণে অশান্তি লেগে থাকে। তা সবারই জানা।

সেইসঙ্গে ফ্লাইওভারের কাজের জন্য এখানে এক ম্যাসাকার অবস্থার সৃষ্টি হয়েছে।

মৎস্যভবনের কাছে নিউভিশন বাসের যাত্রী বেসরকারি অফিসের চাকরিজীবী জান্নাতুল ফেরদৌস আরটিভি অনলাইনকে বলেন, এখানে প্রায় আধাঘণ্টা ধরে বসে আছি। কিন্তু বাস নড়ার কোনো নামই নাই। বেসরকারি অফিসে চাকরি করি। সময় মতো না গেলে বেতন কাটে। যানজট তো আর অফিস বুঝবে না।

এসময় অনেককেই মুষল বৃষ্টির মধ্যে সঠিক সময়ে অফিসে যাওয়ার জন্য বাস থেকে নেমে পড়তে দেখা যায়। এমনি একজন সবুর মিঞা। তিনি বাস থেকে নেমে সোহরাওয়ার্দী উদ্যানের পাশ ধরে হাঁটছিলেন। এসময় তিনি আরটিভি অনলাইনকে জান্নাতুল ফেরদৌসের মতো একই কথা বলেন। ‘অফিসে সঠিক সময়ে যাওয়ার জন্যই বাস থেকে নেমে পড়েছি। কিন্তু যে বৃষ্টি হচ্ছে তা ছাতায় মানবে বলে মনে হয় না।

এদিকে শাহবাগ মোড়ে এসে দেখা যায় ট্রাফিক পুলিশকে ঘিরে জটলা। যাত্রীদের অনেকেই তার কাছে জানতে চান এই রাস্তাটি কেন আধাঘণ্টা ধরে বন্ধ রাখা হয়েছে। অবশ্য ট্রাফিক পুলিশ এর কোনো উত্তর না দিয়েই কর্মব্যস্ত হয়ে পড়েন।

এদিকে এই বৃষ্টিতে রিকশাচালকদেরও অনেককে পা গুটিয়ে রিকশার মধ্যে জড়সড় হয়ে বসে থাকতে দেখা গেছে। তবে রাজধানীতে ওয়াসার উন্নয়নকাজ চলার কারণে পাড়া-মহল্লার মানুষকে বেশি ভোগান্তির শিকার হতে হয়েছে। এই এলাকাগুলোতে রাস্তা কাটা থাকার কারণে বৃষ্টির পানি জমে রাস্তায় কাদা জমে গেছে।

সরেজমিনে দেখা গেছে, ক্রিসেন্ট রোড, কাঁঠালবাগান, ফ্রি স্কুল স্ট্রিট, সেন্ট্রাল রোডের রাস্তাগুলোতে ওয়াসার উন্নয়নকাজ চলছে। এই এলাকার কাটা রাস্তায় বৃষ্টিতে কাদা-পানি যেন একাকার হয়ে গেছে।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh