• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রয়োজনে মুক্তামনিকে বিদেশ পাঠাবেন প্রধানমন্ত্রী : সামন্ত লাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুলাই ২০১৭, ১৮:০৪

প্রয়োজনে মুক্তামনিকে বিদেশ পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

ডা. সামন্ত লাল বলেন, মুক্তামনির বর্তমান পরিস্থিতি জানাতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করিছি আমি। প্রধানমন্ত্রী মুক্তামনির অবস্থার সব কথা শুনে আমাকে জানান, চিৎকিসার জন্য মুক্তামনিকে যদি বিদেশ পাঠানোর প্রয়োজন হয় তাহলে বিদেশ পাঠানোর সব ব্যবস্থা করবেন। চিৎকিসার যেনো কোন গাফিলতি না হয় এ নির্দেশ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী এ কথা বলার পরপরই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগও শুরু করা হয়েছে। উন্নত চিৎকিসার জন্য বিদেশে ভালো হাসপাতালগুলোর সঙ্গে আমরা কথা বলছি আর মুক্তামনির ছবি আমরা পাঠিয়েছি।

১২ বছর বয়সী মুক্তামনি সাতক্ষীরা জেলার সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুদি দোকানি ইব্রাহীম হোসেনের মেয়ে। তার দুই যমজ কন্যা ও এক পুত্রসন্তান। দুই যমজ সন্তানের মধ্যে হীরামনি বড় ও মুক্তামনি ছোট। আর ছোট ছেলে আল-আমিনের বয়স এক বছর তিন মাস।

মুক্তামনির বাবা ইব্রাহীম হোসেন জানান, জন্মের প্রথম দেড় বছর যাবত ভালোই ছিল হীরামনি ও মুক্তামনি। কিছুদিন পর মুক্তামনির ডানহাতে একটি ছোট মার্বেলের মতো গোটা দেখা দেয়। এরপর থেকে তা বাড়তে থাকে। সাথে চলে স্থানীয় চিকিৎসাও। দেখলে মনে হবে গাছের বাকলের (ছালের) মতো ছেয়ে গেছে পুরো হাতটি। আক্রান্ত ডান হাত তার দেহের সব অঙ্গের চেয়েও ভারী হয়ে উঠেছে। ভেতরে পোকা জন্মেছে। বিকট যন্ত্রণায় মুক্তামনি সব সময় অস্থির। ডাক্তার বলছেন এ ব্যাধি তার দেহের সর্বত্র ছড়িয়ে পড়ছে।

তার এ অবস্থার খবর গণমাধ্যমে প্রচার হবার পর ১১ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। মুক্তমনির সব চিকিৎসার খরচ বহন করছে সরকার।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh