• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভারতীয় ৩ চ্যানেল বন্ধের আপিল শুনানি ২২ অক্টোবর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০১৭, ১৬:৫১

বাংলাদেশে প্রচারিত ভারতীয় ৩ টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল শুনানি আসছে ২২ অক্টোবর।

বুধবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী শুনানির জন্য এ দিন ঠিক করেন।

গেলো ২৯ জানুয়ারি বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ ভারতীয় ৩ চ্যানেল বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট খারিজ করে দেন। পরে গেলো ২০ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে আপিল করেন।

রায়ের পর্যবেক্ষণে আদালত বলেন, ডিজিটালাইজেশনের এ যুগে বাস্তবতা নিয়ে চোখ বন্ধ রাখা সম্ভব নয়। তবে এমন কোনো অনুষ্ঠান দেখানো ঠিক নয়, যা আমাদের সামাজিক ও সাংস্কৃতিক মূল্যবোধকে ব্যাহত করে। এ ক্ষেত্রে কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইন-২০০৬ এর ১২ ধারা অনুযায়ী একটি কমিটি করার বিধান রয়েছে। যে কমিটির দায়িত্ব টেলিভিশন অনুষ্ঠানসমূহ মনিটরিং করা।

আদালত বলেন, এ রিটের কোনো মেরিট বা গুণাগুণ আমরা খুঁজে পাইনি। তাই এ রিট খারিজ করা হলো।

২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসার বোঝেনা সে বোঝেনা সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে অনেকে আত্মহত্যা করে। এ নিয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সেসব সংবাদ যুক্ত করে ওই বছরের আগস্টে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি রিট করেন আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh