• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কমতে পারে মোবাইল ফোনের কলরেট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০১৭, ১৯:৪২

মোবাইলে ফোনের কলরেটের সর্বনিম্ন অবস্থানের দিকে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। বর্তমানে সর্বনিম্ন ২৫ পয়সা থেকে সর্বোচ্চ দুই টাকা কলরেট নির্ধারিত রয়েছে। প্রয়োজনে সেটি আরো কমানো যেতে পারে।

মঙ্গলবার জাতীয় সংসদে সরকারি দলের সংরক্ষিত আসনের সাংসদ দিলারা বেগমের প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বাজারে মোবাইল কোম্পানিগুলো নির্ধারিত কলরেটের মধ্যেই তাদের ব্যবসা পরিচালনা করে। অন্য দেশের তুলনায় এটি যথেষ্ট কম।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা ১৩ কোটি ৩১ লাখ ১৪ হাজার ২শ’৬ জন। আর ইন্টারনেট গ্রাহক সংখ্যা ৭ কোটি ৭৭ হাজার ৯শ’ ৬৯ জন।

অন্যদিকে ন্যাপের আমিনা আহমেদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের নিকট ইন্টারনেট সেবা পৌঁছে দেয়ার জন্য ২টি বেসরকারি প্রতিষ্ঠানকে নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) লাইসেন্স দেয়া হয়েছে। প্রতিষ্ঠান দু’টি হচ্ছে- ফাইবার অ্যাট হোম লিমিটেড ও সামিট কমিউনিকেশন লিমিটেড।

অন্যদিকে সরকারি দলের সাংসদ সুকুমার রঞ্জনে ঘোষের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, চলতি অর্থবছরের ১ জুলাই থেকে ১০ জুন পর্যন্ত সময়ে মোবাইল ফোন কোম্পানিগুলো মোট ৮শ’ ৫৫ কোটি ১ লাখ টাকা রাজস্ব দিয়েছে। এর মধ্যে গ্রামীণফোন সর্বোচ্চ ৪শ’ ৩০ কোটি ৯৯ লাখ টাকা দিয়েছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh