• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘কাতারে বাংলাদেশিদের আতঙ্কিত হবার কারণ নেই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জুন ২০১৭, ২১:২৬

কাতারে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের অহেতুক আতঙ্কিত হবার কোনো যৌক্তিক কারণ নেই। বিশেষ প্রয়োজনে বাংলাদেশ দূতাবাসের নম্বরে (৪৪৬৭ ১৯২৭) যোগাযোগ করতে বলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ এসব কথা বলেন।

আসুদ আহমদ বলেন, কাতারে স্থানীয়ভাবে পণ্য সরবরাহ বা ব্যবসা-বাণিজ্য সম্পর্কে কেউ যেনো নেতিবাচক খবর প্রকাশ না করেন, সে ব্যাপারে সবার সতর্ক থাকতে হবে।

তিনি আশা জানিয়ে বলেন, এ পরিস্থিতিতে বাংলাদেশি কমিউনিটির কেউ যেনো এককভাবে কোনো সিদ্ধান্ত না নেয়, সেটিও আমাদের লক্ষ্য রাখতে হবে।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ দূতাবাস কাতার এবং অন্যান্য উপসাগরীয় ক’টি দেশের মধ্যকার উদ্ভুত রাজনৈতিক পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে। এ বিষয়ে সবশেষ পরিস্থিতি জানতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

দেশটিতে চলমান পরিস্থিতিতে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো বক্তব্য আছে কি জানতে চাইলে তিনি বলেন, আমরা সার্বিক বিষয়ে সবশেষ অবস্থা সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রম কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম, কাউন্সিলর কাজী মুহাম্মদ জাভেদ ইকবাল, সচিব নাজমুল আহসান, শ্রম সচিব রবিউল ইসলাম, দ্বিতীয় সচিব আসগর হোসাইন।

সম্প্রতি সৌদি আরব, বাহ্রাইন, মিশর ও সংযুক্ত আরব আমিরাত ‘সন্ত্রাসবাদে’ সহযোগিতার অভিযোগ এনে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। এ অবস্থায় দেশটিতে অবস্থানরত বাংলাদেশির করনীয় বিষয়ে অবহিত করতেই এ সংবাদ সম্মেলন।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh