• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঐশীর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০১৭, ১১:০৮

মা-বাবা হত্যা মামলায় ঐশীর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

সোমবার ঐশী রহমানের ডেথ রেফারেন্স ও আপিলের এ রায় দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে গেলো ৭ মে রোববার ঐশীর ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষ হয়। এরপর রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন আদালত। শুনানিতে ঐশীর পক্ষে ছিলেন আইনজীবী আফজাল এইচ খান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির ও সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম।

গেলো ১২ মার্চ হাইকোর্টে ঐশীর আপিল ও ডেথ রেফারেন্স এর শুনানি শুরু হয়। ২০১৫ সালের ১৯ নভেম্বর ঐশীর ডেথ রেফারেন্স সর্বোচ্চ আদালতে পৌঁছে। একই সঙ্গে মৃত্যুদণ্ডের বিরুদ্ধেও আপিল করেন পুলিশ দম্পতির এই কন্যা।

এর আগে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহমেদ ২০১৫ সালের ১২ নভেম্বর মাহফুজুর রহমান ও তার স্ত্রীকে হত্যার দায়ে তাদের মেয়ে ঐশীকে ফাঁসির আদেশ দেন আদালত। এছাড়া তাকে সহযোগিতার জন্য তার বন্ধু মিজানুর রহমানকে ২ বছরের কারাদণ্ড দেয়া হয়।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর চামেলীবাগে নিজ বাসা থেকে মাহফুজুর রহমান ও তার স্ত্রীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ১৭ আগস্ট নিহত মাহফুজুর রহমানের ভাই মশিউর রহমান পল্টন থানায় হত্যা মামলা করেন। ওই দিনই ঐশী রহমান থানায় আত্মসমর্পণ করে বাবা-মাকে খুন করার কথা স্বীকার করেন।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh