• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফলপ্রকাশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক
  ২২ মে ২০১৭, ১৭:৪৬

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের কার্যক্রম উপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করলেন হাইকোর্ট।

সোমবার শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেন।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে নিয়োগ কার্যক্রম স্থগিত চেয়ে করা এক আবেদনের শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের জানান, পরীক্ষার পরে ফলাফল প্রকাশ ও নিয়োগের কার্যক্রমের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

একই সঙ্গে ওই পরীক্ষার ফলাফল বাতিল করতে কর্তৃপক্ষের নিস্কৃীয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

অর্থ সচিব, আইন সচিব, বাংলাদেশ ব্যাংকের গর্ভণর, সভাপতি ব্যাংকার্স সিলেকশন কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সমাজ বিজ্ঞান অনুষদের ডীনসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গেলো ২১ এপ্রিল জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৯ হাজার ৪০০ জন লিখিত পরীক্ষায় অংশ নেন। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে।

২০১৬ সালের ১০ মার্চ ৮৩৪টি সিনিয়র অফিসার পদের বিপরীতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ব্যাংকার্স সিলেকশন কমিটি। এই পরীক্ষা নেয়ার দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ।

ওই পরীক্ষা চ্যালেঞ্জ করে ১৫ জন পরীক্ষার্থী নিয়োগ কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে গেলো সপ্তাহের রিট করেন। ওই রিটের শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh