• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অবরুদ্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ মে ২০১৭, ২১:৫৩
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীকে অবরুদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।

বুধবার সকাল সাড়ে ১১টা থেকে চাকরির দাবিতে তারা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন।

সকালে চাকরির দাবি নিয়ে ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতাসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপাচার্যের কাছে যান। উপাচার্য তাদের দাবি মানতে অপারগতা প্রকাশ করলে তারা আন্দোলনের ঘোষণা দেন।  উপাচার্যের কক্ষ থেকে তারা বেরিয়ে  কক্ষের সামনে অবস্থান নেন।

ছাত্রলীগের সাবেক নেতারা জানান, উপাচার্য দীর্ঘদিন ধরে যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাদের চাকরি দেয়ার আশ্বাস দিলেও তা কার্যকর করেননি।  ৫ মে উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে। এই সময়ের মধ্যে নিয়োগ দেয়ার জন্য উপাচার্যকে চাপ দেন ছাত্রলীগের সাবেক নেতারা।

উপাচার্য এ কে এম নূর-উন-নবী অবরুদ্ধ থাকা অবস্থায় মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন, আমি কীভাবে চাকরি দেব? সমাজবিজ্ঞান অনুষদের সঙ্গে সভা চলাকালে ছাত্রলীগের কয়েকজন নেতা এসে চাকরি দেয়ার দাবি জানায়। চাকরি এটি দিতে পারে ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন)। এ ছাড়া সম্প্রতি ৬৫ জন কর্মকর্তা-কর্মচারি নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হলেও তা হাইকোর্টে রিট করার কারণে এখন স্থগিত রয়েছে।

উপাচার্য আরো বলেন, আমি ডায়াবেটিসের রোগী। আমাকে নিয়মিত ইনসুলিন নিতে হয়। আমি অসুস্থ হয়ে পড়েছি। এসব কথা বলে কাজে আসছে না।

এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়