• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আবৃত্তিকার কাজী আরিফ ‘ক্লিনিক্যালি ডেড’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ এপ্রিল ২০১৭, ১১:৩৮

প্রখ্যাত আবৃত্তিকার, ছড়াকার ও মুক্তিযোদ্ধা কাজী আরিফকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করেছেন চিকিৎসকেরা। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের একটি হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসকেরা তাকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করেন।

রোববার নিউইয়র্ক সময় সকাল সাড়ে ৮টায় লাইফ সাপোর্ট খুলে চিকিৎসকেরা আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কাজী আরিফের মেয়ে অনুসূয়া।

দীর্ঘদিন থেকে অসুস্থ কাজী আরিফের হার্টের ভাল্ব অকেজো হলে তাকে ম্যানহাটনের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে ভর্তি করা হয়। গেলো মঙ্গলবার ভাল্ব পুনঃস্থাপন এবং আর্টারিতে বাইপাস সার্জারি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে নেয়া হয়।

১৯৫২ সালের ৩১ অক্টোবর ফরিদপুর রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন কাজী আরিফ। বেড়ে উঠেছেন চট্টগ্রাম শহরে। সেখানেই তার পড়াশোনা, রাজনীতি, শিল্প-সাহিত্যে হাতেখড়ি হয়।
১৯৭১ সালে ১ নাম্বার সেক্টরে মেজর রফিকের কমান্ডে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধ শেষে বুয়েটে পড়াশোনা শুরু করেন। এর পাশাপাশি শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চাও চালিয়ে যান তিনি।

এদিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস আরটিভি অনলাইনকে বলেন, কাজী আরিফের মৃত্যুর বিষয়ে এখনো পরিবারের সঙ্গে কথা হয়নি। যেহেতু নিউইয়র্কে এখন গভীর রাত, তাই রোববার তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হবে। তার পরিবারের প্রায় সবাই নিউইয়র্কে থাকেন। তারা কী চাচ্ছেন সেটি জেনে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এইচএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh