• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফের আদালত পরিবর্তনের আবেদন খালেদার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ এপ্রিল ২০১৭, ১৬:১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আদালত পরিবর্তনের ফের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জানালেন তার আইনজীবী জাকির হোসেন।

বুধবার খালেদার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

জাকির হোসেন বলেন, এ মামলার এখন যিনি বিচারক তিনি ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত দুদকের আইন শাখার পরিচালক ছিলেন। এ মামলার বিষয়ে বিভিন্ন সময়ে তিনি দুদককে মতামত দিয়েছেন। সুতরাং তার কাছে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন বলে মনে করেন না।

এর আগে গেলো ১৩ এপ্রিল জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের প্রতি অনাস্থা জানান খালেদার আইনজীবীরা। ঢাকা মহানগরের সিনিয়র বিশেষ জজ কামরুল হোসেন মোল্লার আদালতে শুনানির সময় এ অনাস্থা’র কথা জানান তার আইনজীবী জমির উদ্দিন সরকার।

তখন খালেদার আবেদনের বিরোধীতা করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। তিনি বলেন, আপনি এ মামলার কার্যক্রম পরিচালনা করতে পারেন কারণ এ সংক্রান্ত ক্ষমতা উচ্চ আদালত আপনাকে দিয়েছেন।

পরে উভয়পক্ষের শুনানি শেষে খালেদার আবেদনটি গ্রহণ করে হাইকোর্ট থেকে এ বিষয়ে আদেশ আনার জন্য ২৭ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেন।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh