• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এখনো মিরপুরের সব এলাকায় গ্যাস আসেনি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ এপ্রিল ২০১৭, ১৮:০৭

রাজধানীর মিরপুরে প্রায় ১৪ ঘন্টা পর কিছু কিছু এলাকায় গ্যাস আসতে শুরু করেছে। তবে সব এলাকায় গ্যাস আসতে রাতও লাগতে পারে। খোঁজ নিয়ে জানা যায়, মিরপুর ১০ নাম্বারে সাড়ে ৩ টায়, মিরপুর ৬ নাম্বারে দুপুর আড়াইটায়, মিরপুর ৭ নাম্বারে বিকেল ৩টায় গ্যাস এসেছে। এছাড়া উত্তর কাজীপাড়া ও উত্তর শেওড়াপাড়ায় গ্যাস এসেছে। তবে মিরপুর ১১, সাড়ে ১১, ১২, ১৪ নাম্বারে ও কালসী এলাকায় বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত গ্যাস আসেনি।

মেট্রোরেল প্রকল্পের কাজের জন্যই ঘোষণা দিয়ে গ্যাস বন্ধ রাখে তিতাস কর্তৃপক্ষ। গ্যাস না থাকায় সেসব এলাকায় খাবারের জন্য হোটেলে ভিড় দেখা যায়। অনেককে আবার কাঠের গুড়ি দিয়ে রান্না করতে হয়েছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ বৃহস্পতিবার রাত ১০টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গ্যাস বন্ধ রাখার ঘোষণা দিলেও শুক্রবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত গ্যাস আসেনি বেশিরভাগ এলাকায়।

তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এইচএম ইসলাম বলেন, সকাল ১০টা পর্যন্ত গ্যাস থাকবে না এমন ঘোষণা ছিল আগে থেকেই। কাজ শেষ করতে হয়তো কিছুটা সময় বেশি লাগছে। এজন্য সব এলাকায় গ্যাস পৌঁছাতে রাতও হয়ে যেতে পারে।

মিরপুর ১১ এর বাসিন্দা নাজিয়াত শারমিন জানান, সকাল থেকে মিরপুরে গ্যাস নেই। ড্রাইভার কে খাবার কিনতে পাঠালেও দোকানের খাবার শেষ হয়ে যাওয়ায় সে খাবার কিনতে পারেনি। দোকানে মানুষের লম্বা লাইন। একি ভয়ঙ্কর অবস্থা। মেট্রোরেল নির্মাণের জন্য যে খোরাখুরি চলছে এটা তার প্রভাব।

এদিকে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, ঘোষণা অনুসারে গ্যাস না আসায় অনেককে বিপদে পড়তে হয়। দুপুরের খাবারের জন্য রেস্তোরাঁগুলোতে ব্যাপক ভিড় করতে দেখা যায়। এ সুযোগে রেস্তোঁরা মালিকরা বাড়তি দামে খাবার বিক্রি করছে। ভিড় থাকায় অনেকে আবার ছুটেন ফাস্ট ফুডের দোকানে। বাসিন্ধারা আরো অভিযোগ করেন, মাইকিং করে গ্যাসের বিষয় জানানো হলেও তা পর্যাপ্ত ভাবে জানানো হয়নি। অনেক এলাকায় আবার মাইকিং করা হয়নি।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh