close
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ০২ কার্তিক ১৪২৪

মানহানি মামলায় খালেদার বিরুদ্ধে প্রতিবেদন

অনলাইন ডেস্ক
|  ২০ এপ্রিল ২০১৭, ১৭:৫২
মুক্তিযুদ্ধকে কলঙ্কিত, বাংলাদেশের মানচিত্র এবং জাতীয় পতাকাকে অপমান করার অভিযোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মানহানি মামলার প্রতিবেদন দিয়েছে পুলিশ।

এর আগে গেলো ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। মামলার অপর আসামি জিয়াউর রহমান মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম নুর নবী গেলো ২২মার্চ প্রতিবেদন আমলে নিয়ে খালেদার বিরুদ্ধে আদালতে হাজির সমন জারি করেন।

এবিষয়টি গণমাধ্যমে আসে বৃহস্পতিবার।

গেলো বছরের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (মরণোত্তর) ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

বাদি মামলার আবেদনে জিয়াউর রহমানের বিরুদ্ধে অভিযোগ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর ৭ নভেম্বর সিপাহী বিপ্লবের মাধ্যমে মুক্তিযোদ্ধা মেজর জেনারেল জিয়াউর রহমান রাষ্ট্রপতির দায়িত্ব দখল করেন। জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হয়েও তিনি মুক্তিযুদ্ধের দায়িত্ব কলঙ্কিত করেছেন।

১৯৮১ সালের ১৭ মে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশে ফিরে এলে জিয়াউর রহমান তাকে হুমকি ও অবরুদ্ধ করে রাখেন। এতে জিয়াউর রহমান স্বাধীন বাংলাদেশ, স্বাধীনতার ইতিহাস হুমকিযোগ্য ও মানহানিকর অপরাধ করায় তাকে মামলায় মরণোত্তর আসামি করা হয়।

 

এইচটি/জেএইচ

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়