close
ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ০৩ পৌষ ১৪২৪

কোরীয় নাগরিক হত্যায় একজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক
|  ২০ এপ্রিল ২০১৭, ১৫:২৫
রাজধানীর গুলশানে কোরীয় নাগরিক রো জং সিয়ং হত্যায় মানিক সরকার নামের একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। জানালেন সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান লিখন।

বৃহস্পতিবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় দেন।

মাহফুজুর রহমান বলেন, আসামি মানিক সরকার নিহত রো জং সিয়ংয়ের আরিয়ান কোরিয়ান নামের রেস্তোরাঁর কর্মী ছিলেন। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, ২০১১ সালের ৯ নভেম্বর কোরীয় নাগরিক রো জং সিয়ংকে ধারালো চাকু দিয়ে আঘাত করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কোরিয়ায় নিয়ে যাওয়া হলে ওই বছরের ১৭ নভেম্বর তিনি মারা যান। এ ঘটনায় নিহতের স্বামী পার্ক জ্যাং সিয়ং বাদি হয়ে গুলশান থানায় মামলা করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ৩০ এপ্রিল একমাত্র আসামি মানিক সরকারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছরের জুলাই মাসে আসামির বিরুদ্ধে বিচার শুরু হয়।

পরে পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে মানিক সরকার বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলায় মোট ১৫ জনের সাক্ষ্য শুনে বৃহস্পতিবার মানিককে দোষী সাব্যস্ত করে রায় দেন।

আদালতের রায়ে বলা হয়েছে, নিহত নারী রো জং সিয়ংয়ের মেয়ের খারাপ আচরণ, মারধরসহ তার বেতন-ভাতা ও অন্য সুযোগ-সুবিধা নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটান মানিক। বেতন নিয়ে নিহতের সঙ্গে আসামির একাধিকবার কথা-কাটাকাটি হয়।

 

এইচটি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়