• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকাসহ বিভিন্ন জায়গায় হতে পারে শিলাবৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৭, ১৬:১২

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

রোববার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এ কথা জানিয়েছে।

রোববার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দিনাজপুর পর্যবেক্ষণাগারে দেশের সর্বোচ্চ ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে আজ (রোববার) সকালে রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে।

তাপমাত্রার পূর্বাভাস সম্পর্কে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে আবহাওয়া অধিদপ্তর বলেছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয় এবং তা পরবর্তীতে ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘মারুথা’ এ পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি রোববার সকাল ৬ টায় ১৬.০ ডিগ্রী উত্তর অক্ষাংশ এবং ৯১.৮ ডিগ্রী পূর্ব দ্রাঘিমাংশে অবস্থান করছিল।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh