• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আসছে অ্যাকশন ক্যামযুক্ত স্মার্টফোন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ আগস্ট ২০১৬, ২০:৪৪

অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য সুখবর। অ্যাকশন ক্যামযুক্ত স্মার্টফোন আনছে কিয়োসিরা। জাপানি প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোনের নাম ‘ডুরাফোর্স প্রো’।

এ তথ্য জানিয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

মিলিটারি গ্রেড এই স্মার্টফোনে থাকছে ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা। সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। মূল ক্যামেরার সঙ্গে থাকছে একটি অ্যাকশন ক্যামেরা। এতে থাকছে ১৩৫ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সুপার ওয়াইড লেন্স।

অ্যাকশন ক্যামটি ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ভিডিও ধারণ করতে সক্ষম। একই সঙ্গে স্লোমোশন কিংবা টাইম ল্যাপস ভিডিও ধারণ করতেও পারদর্শী।

ডুরাফোর্স প্রো আইপি৬৮ রেটিংপ্রাপ্ত। এ রেটিংয়ের অর্থ স্মার্টফোনটি সম্পূর্ণ পানি ও ধুলারোধী। এটি দিয়ে সাড়ে ৬ ফুট পানির নিচে ৩০ মিনিট পর্যন্ত টানা ভিডিও ধারণ করা যাবে। ‘মিলিটারি স্ট্যান্ডার্ড ৮১০জি’ মানদণ্ড মেনে নির্মিত এই স্মার্টফোন উচ্চ তাপমাত্রা, শক এবং চাপরোধী।

স্পেসিফিকেশনের দিকে থেকে স্মার্টফোনটি মাঝারি মানের। ৫ ইঞ্চি ফুল এইচডি পর্দার এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৭ প্রসেসর। ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজের এই স্মার্টফোনে থাকছে ৩২৪০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি।

এতে থাকছে কুইক চার্জ ২.০ ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও পুস-টু-টকের (পিটিটি) মতো ফিচার। ফলে অন্যান্য পিটিটি স্মার্টফোনের সঙ্গে ওয়াকিটকির মতো কোনো মোবাইল নেটওয়ার্ক অপারেটর ছাড়াই কথা বলা যাবে।

তবে ডুরাফোর্স কবে নাগাদ বাজারে আসবে বা এর দাম কত হবে তা সম্পর্কে কিছু জানা যায়নি।

অ্যাডভেঞ্চারপ্রেমীদের কাছে খুবই প্রিয় গ্যাজেট অ্যাকশন ক্যাম। এর মাধ্যমে দুর্দান্ত সব অভিযান ও অভিনব স্টান্ট ধারণ করা যায়। তবে এটি এতদিন স্মার্টফোনে যুক্ত ছিল না।

এম

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh