close
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭ | ১৪ বৈশাখ ১৪২৪

বৈশাখে উৎসবমুখর হাতিরঝিল

সিয়াম সারোয়ার জামিল
|  ১৪ এপ্রিল ২০১৭, ১৭:৪১ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৭, ১৭:৫৫
বিশেষ দিনগুলোতে রাজধানীর হাতিরঝিল হয়ে ওঠে জমজমাট। নববর্ষেও এর ব্যতিক্রম ঘটেনি। নানা শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে স্পটটি হয়ে ওঠে উৎসবমুখর।

শুক্রবার সকালে হাতিরঝিল ঘুরে দেখা গেছে, পুরো ঝিল জুড়ে মানুষের ভিড়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে উপস্থিতি। বৈশাখি পোশাক পরে ঘুরতে এসেছেন তরুণ তরুণীরা। পরিবার পরিজন নিয়েও এসেছেন অনেকেই। 

অনেকেই বাসে ঘুরেছেন পুরো হাতিরঝিল। ওয়াটার ট্যাক্সিতেও বাড়তি আনন্দ নিয়েছেন কেউ কেউ। দেখা পাওয়া গেলো নিষিদ্ধ ঘোষিত ভুভুজেলা বাঁশিও। 

ইউল্যাবের শিক্ষার্থী ফারহান হাবিব জানান, বিশেষ দিনে সুযোগ পেলেই বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করা তার শখ। হাতিরঝিল নতুন ওয়াটার রাইডার এসেছে। তাতে ঘুরেছেন। দারুণ উপভোগ করেছেন বললেন তিনি।

মানিকগঞ্জ থেকে হাতিরঝিল এসেছেন নীরব কামরুল। তিনি জানান, মূলত পানির ফোয়ারা প্রদর্শন দেখতেই পরিবার নিয়ে এসেছিলেন হাতিরঝিলে। কিন্তু সেটা রাতে দেখায়। বাসে করে চক্কর দিয়েছেন হাতিরঝিল। রাতে ফোয়ারা দেখে ফিরবেন আবার।

ওয়াটার ট্রাক্সিতে চড়ে খুবই খুশি ছোট্ট শিশু খন্দকার মাসরুর সাহাত। সে জানালো, দারুণ মজা পেয়েছি। দুইবার চড়েছি বাবার সঙ্গে। 

হাতিরঝিলে ফাস্টফুডের ব্যবসায়ী সোবহান জানান, সকাল থেকে ব্যবসা কম ছিল। বিকেল থেকেই দারুণ ভিড়। অন্য উৎসবগুলোতে সন্ধ্যার দিকে এখানে পা ফেলারও জায়গা থাকে না। কারণ রাতেই এখানে সৌন্দর্য বাড়ে কয়েকগুণ। আশা করছি সন্ধ্যায় আজকেও দারুণ ভিড়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাগীব নাঈম এসেছেন বান্ধবী রুবিনাকে নিয়ে। তিনি বলেন, 'টেলিভিশন-পত্রিকায় দেখে এসেছিলাম। আসার আগে বিশ্বাস করতে মন চাইছিল না। এত দিন লন্ডনের টেমস নদীর কথা শুনেছি। এখন হাতিরঝিলের সঙ্গে সেটাকে তুলনা করতে ইচ্ছা করছে।' 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়