• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শিশু রাজন হত্যায় ৪ আসামির ফাঁসি বহাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ এপ্রিল ২০১৭, ১৩:০৫

সিলেটে শিশু সামিউল হক রাজন হত্যা মামলায় প্রধান আসামি কামরুলসহ ৪ আসামির ফাঁসির আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

মঙ্গলবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বাকিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।

এদিকে রায় ঘোষণার আগে মামলার পর্যবেক্ষণে আদালত বলেন, শিশু রাজন হত্যায় জড়িতরা সবাই মানুষরূপি পশু। তাদের মধ্যে কোনো মানবিকতা নেই।

গেলো ১২ মার্চ মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামিদের করা আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষ হয়। এরপর ১১ এপ্রিল রায় ঘোষণার জন্য দিন ঠিক করেন আদালত।

এর আগে গেলো ৩০ জানুয়ারি পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে শুনানি শুরু করেন রাষ্ট্রপক্ষ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির, সহকারি অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা। আসামিদের পক্ষে ছিলেন, এস এম আবুল হোসেন, বেলায়েত হোসেন, শাহরিয়ায় ও শহিদ উদ্দিন চৌধুরী।

গেলো ২০১৫ সালের ৮ নভেম্বর বিচারিক আদালত রায় দেন। শিশু রাজন হত্যা মামলায় বিচারিক আদালত ১০ আসামির মধ্যে ৪ জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন ও ৩ জনকে ৭ বছর এবং ২ জনের এক বছর করে কারাদণ্ড দেন।

রায়ে আসামিদের মধ্যে কামরুল ইসলাম, ময়না চৌকিদার, তাজউদ্দিন আহমদ বাদল ও জাকির হোসেন পাভেল আহমদের ফাঁসির আদেশ হয়। কামরুলের সহযোগি নূর মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং কামরুলের তিন ভাই মুহিত আলম, আলী হায়দার ও শামীম আহমদকে (পলাতক) সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়। এক বছর করে দণ্ড হয় দুলাল আহমদ ও আয়াজ আলীর।

গেলো ২০১৫ সালের ৮ জুলাই চুরির অভিযোগে শিশু রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হত্যার ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে ক্ষোভ তৈরি হয়। তদন্ত শেষে একই বছরের ১৬ আগস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মান বাঁচাতে গিয়ে ফেঁসে গেলেন রাজনৈতিক কর্মী
খালেদা জিয়ার সঙ্গে রাজনৈতিক আলাপ হয়নি : মির্জা ফখরুল
অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী
ছবি নিয়ে রাজনীতি, কান্নায় ভেঙে পড়লেন নায়ক
X
Fresh