• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

হিমু হত্যা : ৫ জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক
  ১৪ আগস্ট ২০১৬, ১৬:৩৯

চট্টগ্রামে কুকুর লেলিয়ে হিমাদ্রি মজুমদার হিমু হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার বিকালে চট্টগ্রাম চতুর্থ মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন ব্যবসায়ী শাহ সেলিম টিপু, তার ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ এবং রিয়াদের তিন বন্ধু শাহাদাৎ হোসাইন সাজু, মাহাবুব আলী খান ড্যানি ও জাহিদুল ইসলাম শাওন।

টিপু, সাজু ও ড্যানি কারাগারে। অপর দুই আসামি রিয়াদ শুরু থেকে এবং শাওন জামিনের পরে পলাতক।

রায়ে হিমুর বাবা প্রবীর মজুমদার সন্তোষ প্রকাশ করেন। তবে মৃত্যুদণ্ডাদেশ পাওয়া শাহ সেলিম নিজেকে নির্দোষ দাবি করেন। বলেন, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তিনি।

হিমাদ্রি মজুমদার হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার বাসিন্দা ছিলেন। তিনি ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের 'এ' লেভেলের শিক্ষার্থী ছিলেন।

২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার 'ফরহাদ ম্যানশন' বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে নিমর্মভাবে নির্যাতন করা হয়। এরপর ছাদ থেকে ফেলে দেয়া হয়।

গুরুতর আহত হিমুকে হাসপাতালে ভর্তি করা হয়। টানা ২৬ দিন মৃত্যু যন্ত্রণা ভোগ করে ওইবছরের ২৩ মে মারা যান তিনি।

হিমাদ্রীর মামা অসিত কুমার দে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১২ সালের ৩০ অক্টোবর পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন।

এর আগে গেল ২৮ জুলাই এবং ১১ আগস্ট দুবার এই মামলার রায় ঘোষণার তারিখ পেছানো হয়।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh