• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্ট বারে আওয়ামীপন্থিদের পরাজয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মার্চ ২০১৭, ১০:৫৭

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ মোট ৮টি পদে জয়ী হয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)।

অপরদিকে ১৪টি পদের মধ্যে ক্ষমতাসীনদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) পেয়েছে ৬টি পদ।
বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা ও সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন আওয়ামী লীগের আইন সম্পাদক ও

সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হন। আর সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুকে পরাজিত করে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা উপ-কমিটির সমন্বয়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান শুক্রবার এ ফলাফল ঘোষণা করেন।

নীল প্যানেলে অন্য যারা নির্বাচিতরা হলেন, সহ সভাপতি উম্মে কুলসুম বেগম রেখা ও সহ সম্পাদক শামীমা সুলতানা দিপ্তী। সদস্য পদে নির্বাচিতরা হয়েছেন আয়েশা আক্তার, মৌসুমি আক্তার, মুহাম্মদ হাসিবুর রহমান ও শেখ তাহসিন আলী।

সাদা প্যানেলের নির্বাচিতরা হলেন, সহ সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু ও সহ সম্পাদক মো. শফিকুল ইসলাম। সদস্য পদে এ বি এম নুরে আলম উজ্জল,কুমার দেবুল দে ও মো.হাবিবুর রহমান হাবিব নির্বাচিত হন।

দু’দিনব্যাপী নির্বাচনে ৫ হাজার ৮১ জন ভোটারের মধ্যে মোট ভোট দিয়েছেন ৩ হাজার ৯২৮ জন।

গেলো বছরের (২০১৬-১৭) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ৮টি পদে জয়ী হন সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। অন্যদিকে সম্পাদক পদসহ ৬টিতে জয়ী হন বিএনপিপন্থীরা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh