• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দ্বিতীয় দিনের ভোট চলছে সুপ্রিমকোর্ট বারের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মার্চ ২০১৭, ১৩:৩০

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দু'দিন ব্যাপী নির্বাচনের দ্বিতীয় দিনের ভোট চলছে। সকাল দশটা থেকে শুরু হয়েছে এ ভোট। মাঝে এক ঘণ্টা বিরতি নিয়ে শেষ হবে বিকেল পাঁচটায়।

সুপ্রিমকোর্টের বার অডিটোরিয়ামে ৫০টি বুথে আইনজীবীদের ভোট হচ্ছে। ৫ হাজার ৮১ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯শ’ ৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১৪ পদের বিপরীতে ৩১ জন প্রার্থী নির্বাচন করছেন।

আওয়ামী সমর্থিত ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যেই মূল লড়াই হবে। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে প্রার্থীরা নির্বাচনে অংশ নিচ্ছেন।

আসন্ন সুপ্রিমকোর্ট বার দপ্তর সূত্রে জানা যায়, আসন্ন সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচন-২০১৭-১৮ তে ১৪টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী হয়েছেন। এবারের মোট ভোটার ৫ হাজার ৮১ জন। আওয়ামী লীগ ও বিএনপি প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি পদে ১ জন এবং সম্পাদক পদে ২ জন অংশগ্রহণ করছেন বলে জানিয়েছেন বারের তত্ত্বাবধায়ক নিমেষ চন্দ্র দাস।

আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল মতিন খসরু। অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি ওজিউল্লাহ ও হোসনে আরা, সম্পাদক রবিউল আলম বুদু, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু, সহ-সম্পাদক শফিকুল ইসলাম ও সেলিম আজাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচন করছেন কুমার দেবুল দে, এ বি এম নূরে আলম উজ্জ্বল, হাসিনা মমতাজ, রুহুল আমিন তুহিন, হাবিবুর রহমান হাবিব, মাহমুদুন্নবী উজ্জ্বল ও শেখ মো. মাজু মিয়া।

বিএনপি সমর্থিত (জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য) প্যানেলে সভাপতি পদে লড়েছেন মো. জয়নুল আবেদীন। অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, সম্পাদক-এ. এম. মাহবুব উদ্দিন খোকন, কোষাধ্যক্ষ পদে এ বি এম রফিকুল ইসলাম তালুকদার (রাজা) এবং সহ-সম্পাদক পদে কাজী জয়নুল আবদীন ও শামীমা সুলতানা (দীপ্তি) লড়াই করছেন।

সদস্য পদে লড়ছেন শেখ তাহসিন আলী, মো. এমাদুল হক, আয়েশা আক্তার, মো. আহসানউল্লাহ, মো. মুসাব্বির হাসান ভূঁইয়া (রোমান), মোহাম্মদ হাসিবুর রহমান ও মৌসুমি আখতার। ওই দুটি প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী সভাপতি পদে ইউনুছ আলী আকন্দ, আর সম্পাদক পদে অশোক কুমার ঘোষ এবং মো. আবু এহিয়া দুলাল প্রার্থী হয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh