• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদার নাইকো মামলা চলবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মার্চ ২০১৭, ১০:৩৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ খারিজ করেছেন আপিল বিভাগ। ফলে নিম্ন আদালতে বিচার কাজ চলতে বাধা নেই।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

গেলো ১২ মার্চ খালেদার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ বহাল রাখেন চেম্বার আদালত। চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নো অর্ডার’ বলে আদেশ দিয়ে মামলার শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

গেলো ৭ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলা স্থগিত করেন হাইকোর্ট। মামলা বাতিল চেয়ে করা বিএনপি নেত্রীর আবেদন আমলে নিয়ে আদালত এ আদেশ দেন।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি করেন।

২০০৮ সালের ৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের আরেক সহকারি পরিচালক এস এম সাহেদুর রহমান।

মামলার অভিযোগপত্রে বলা হয়, নাইকোর সঙ্গে চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭শ’৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগ আনা হয়।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh