• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাবির রোকেয়া হলে রুম দখলের অভিযোগ, ছাত্রীদের বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০১৭, ১৯:৫১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে জোর করে কক্ষ দখলের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে শুক্রবার দিনভর হলে বিক্ষোভ করেছেন সাধারণ ছাত্রীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, বৃহস্পতিবার দিবাগত রাতে হলের ছাত্রলীগ সভাপতি লিপি আক্তারের নেতৃত্বে এক্সটেনশন বিল্ডিংঙে নিচতলার ৩-৪টি রুম ও মূল ভবনের ৫-৭টি রুম থেকে সাধারণ ছাত্রীদের বের করে দিয়ে দখল করা হয়। এ নিয়ে হলে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে বেশ উত্তেজনা দেখা দেয়। উচ্ছেদ হওয়া মেয়েরা হলে বিক্ষোভ প্রদর্শন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক শিক্ষার্থী জানান, প্রাধ্যক্ষ ম্যামকে রাতেই জানানো হয়েছিল। কিন্তু তিনি সকালেও এ নিয়ে কোনো পদক্ষেপ নেননি। দুপুরে বঙ্গবন্ধুর জন্মদিনের কর্মসূচির পর 'পলিটিক্যাল' মেয়েদের সঙ্গে আবারো ঝামেলা হয়। এসময় অন্য হল থেকে বহিরাগত মেয়েদের দিয়ে হল দখলের চেষ্টা করে। একপর্যায়ে তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এতে মাস্টার্সের শিক্ষার্থী মৌসুমিসহ দুই শিক্ষার্থী আহত হন।

হলের আরেক ছাত্রী জানান, দিনে বড় বিক্ষোভ হবার আশঙ্কায় হলের প্রবেশপথ সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়। এসময় আইডি কার্ড দেখিয়েও হলে প্রবেশ করতে পারেননি অনেকে।

এ বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমা শাহীন মুঠোফোনে আরটিভি অনলাইনকে জানান, কিছু অভিযোগ ছিল। আমরা তাৎক্ষণিকভাবে সমাধান করেছি। দুপুরে বহিরাগতরা আসতে চাইলে গেট বন্ধ করে দিয়েছি। রাতে অসুস্থ থাকায় দিনে এসে উভয় পক্ষকে শান্ত করে কক্ষে ফিরিয়ে দিয়েছেন বলে জানান।

রোকেয়া হল ছাত্রলীগের সভাপতি লিপি আক্তার রুম দখলের অভিযোগ অস্বীকার করে বলেন, হলে ছাত্রলীগের ইমেজ নষ্ট করার জন্য কৌশলে ছাত্রীদের ক্ষেপিয়ে তোলা হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে হলে অবস্থান করছি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান আরটিভি অনলাইনকে বলেন, ঘটনা শুনেছি। প্রশাসনের সঙ্গে আলাপ হচ্ছে। সাধারণ শিক্ষার্থীদের সমস্যা হয় এমন কিছু করবে না ছাত্রলীগ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh