• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঐশীর আপিল শুনানি শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৭, ১৭:৫৯

পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রীকে হত্যা মামলায় মেয়ে ঐশী রহমানকে নিম্ন আদালতের দেয়া মৃত্যুদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিল শুনানি শুরুর আদেশ দিয়েছেন আদালত।

রোববার বিকেলে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির আদালতে রাষ্ট্রপক্ষের পেপার উপস্থাপন করেন।

এর আগে মৃত্যুদণ্ডের বিরুদ্ধে ঐশীর করা আপিল ও ডেথ রেফারেন্স শুনানির জন্য ৭শ’ ২০ পৃষ্ঠার পেপার বুক প্রস্তুত করা হয়।

গেলো বছরের ১৫ নভেম্বর ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও স্ত্রী স্বপ্না রহমানকে হত্যার দায়ে তাদের মেয়ে ঐশী রহমানকে দু’বার মৃত্যুদণ্ডের আদেশ দেন। রায়ে প্রতি মৃত্যুদণ্ডের সঙ্গে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ২ বছর কারাদণ্ড দেয়া হয়।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর চামেলীবাগের নিজ বাসা থেকে মাহফুজুর রহমান ও তার স্ত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। ১৭ আগস্ট মাহফুজুর রহমানের ভাই মশিউর রহমান পল্টন থানায় হত্যা মামলা করেন। ওই দিনই পুলিশ দম্পতির মেয়ে ঐশী পল্টন থানায় আত্মসমর্পণ করে বাবা-মাকে হত্যার কথা স্বীকার করেন। এরপরে ২৪ আগস্ট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এইচটি/এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh