• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

খাদিজা হত্যাচেষ্টা মামলার রায় আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৭, ০৮:২৭

সিলেট সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যা চেষ্টা মামলার রায় আজ (বুধবার) ঘোষণা করা হবে।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এই মামলার রায় ঘোষণা করবেন।

সিলেট মহানগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ বলেন, ‘৮ মার্চ, সিলেটের আলোচিত খাদিজা হত্যা চেষ্টা মামলার রায় ঘোষণা করবেন আদালত। প্রতিদিন আদালতকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা থাকে। তবে এই দিন যেন কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে, এজন্য আদালত পাড়াকে ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।’

২০১৬ সালের ৩ অক্টোবর বিকেলে পরীক্ষা শেষে এমসি কলেজ কেন্দ্র থেকে বের হয় নার্গিস। ক্যাম্পাসে পুকুর পাড় সংলগ্ন সড়কে নার্গিসকে উপর্যুপরি কুপিয়ে জখম করে। হামলার পর শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। হামলার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিবাদে ও বিচার দাবিতে দেশব্যাপী মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ হয়।

রক্তাক্ত নার্গিসকে উদ্ধারের পর সিলেট ওসমানী হাসপাতালে ও পরে ঢাকায় স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিন দফা অস্ত্রোপচারের পর তাকে সাভারের সিআরপিতে পাঠানো হয়। সেখানে তিন মাসের চিকিৎসা শেষে ২৪ ফেব্রুয়ারি বাড়ি ফিরেন নার্গিস।

এদিকে খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা করেন। গেলো বছরের ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে পাঠান আদালত। ৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে বদরুল আলমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ১৫ নভেম্বর আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। ২৬ ফেব্রুয়ারি আদালতে সাক্ষ্য দেন খাদিজা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh