• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আরো কয়েকটি মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৭, ২১:২৬

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যালের ৪ ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ স্থগিতের প্রতিবাদে এখনো কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকেরা। তাঁদের সঙ্গে একাত্মতা জানিয়েছেন দেশের বেশ ক'টি সরকারি ও বেসরকারি মেডিক্যালের ইন্টার্ন চিকিৎসকেরা।

বগুড়ার ইন্টার্ন চিকিৎসকরা ৭ দফা দাবি জানিয়েছেন। দাবিগুলো হলো, সর্বস্তরের চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতকরণ, ইন্টার্ন চিকিৎসক লাঞ্ছনাকারী রোগীর স্বজনদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, হাসপাতালে নিরাপত্তা বাড়ানো ও অতিরিক্ত আনসার মোতায়েন, হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে ন্যূনতম একজন উপপরিদর্শক নিয়োগ, দর্শনার্থীর প্রবেশ সীমিতকরণ এবং কোনো চিকিৎসক আক্রান্ত হলে হাসপাতাল-প্রশাসন কর্তৃক নিজ উদ্যোগে আইনি ব্যবস্থা গ্রহণ।

বগুড়ার ইন্টার্নদের একাত্মতা জানিয়ে শনিবার কর্মবিরতি পালন করেছেন দিনাজপুর, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর, ময়মনসিংহ, কক্সবাজার মেডিক্যালের ইন্টার্ন চিকিৎসকেরা। এছাড়া বেশ ক'টি বেসরকারি মেডিক্যালের ইন্টার্নরাও কর্মবিরতি পালন করেছেন।

এদিকে, ইন্টার্নদের কর্মবিরতিতে হাসপাতালের সব বিভাগীয় প্রধান ও রেজিস্ট্রারকে নিয়ে জরুরি বৈঠক করেন হাসপাতালের পরিচালক। কর্মবিরতির কারণে চিকিৎসাসেবা যাতে বিঘ্নিত না হয়, সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

রোগীর স্বজনের সঙ্গে অপ্রীতিকর ঘটনায় গেলো বৃহস্পতিবার শহীদ জিয়াউর রহমান মেডিক্যালের ৪ জনের ইন্টার্নশিপ ৬ মাস স্থগিত এবং পৃথক পৃথক মেডিক্যালের বদলির নির্দেশ জারি করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। ওই সিদ্ধান্তের পর থেকেই ইন্টার্ন চিকিৎসকেরা কাজে বিরত রয়েছেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh