• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঢাবির ৫০তম সমাবর্তন শনিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০১৭, ১৯:৫৩

ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাবির ৫০তম সমাবর্তন শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষাকেন্দ্র খেলার মাঠে হবে। সমাবর্তন সুষ্ঠুভাবে পালনের জন্য সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

ঢাবির ৫০তম সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোঃ আবদুল হামিদ।

সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও’র (University of Western Ontario, Canada) প্রেসিডেন্ট এবং উপাচার্য অধ্যাপক অমিত চাকমা (Professor Amit Chakma)। সমাবর্তনে তাকে ডক্টর অব সায়েন্স (Doctor of Science) ডিগ্রি দেয়া হবে।

ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সমাবর্তন সংস্কৃতি প্রচলনের ওপর গুরুত্বারোপ করে বলেন, সমাবর্তন দিবস শিক্ষার্থীদের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। দিবসটির জন্য শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করেন। সমাবর্তন অনুষ্ঠানের মাধ্যমে তারা একাডেমিক সার্টিফিকেট ও পদক নেন।

তিনি বলেন, স্বাধীনতা পূর্ব ও উত্তরকালে দীর্ঘদিন ঢাবির সমাবর্তন বন্ধ ছিল। বর্তমানে ফের বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন সংস্কৃতি চালু হয়েছে। এ সংস্কৃতি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

৫০তম সমাবর্তনে ৯৪টি স্বর্ণপদকের জন্য ৮০ জন পদকপ্রাপ্ত, ৬১ জন পিএইচ.ডি., ৪৩ জন এম.ফিল. এবং ১৭ হাজার৮৭৫ জন গ্র্যাজুয়েট অংশ নেবেন।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh