close
ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

রোডই যখন নেই তখন ম্যাপে কী হবে : ফখরুল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ জুলাই ২০১৭, ১৮:০৮ | আপডেট : ১৭ জুলাই ২০১৭, ১৮:২৪
নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ বাস্তবায়ন করতে হলে ভোটের আগে সব রাজনৈতিক দলকে রোডে অর্থাৎ রাস্তায় আনতে হবে। এই কাজে ব্যর্থ হলে পুরো দায় কমিশনকে নিতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ‘বিএনপির ভিশন-২০৩০: নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতি’শীর্ষক সেমিনারে এসব কথা বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কমিশন একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছেন। এটি খুবই ভালো কথা। কিন্তু নির্বাচন করতে হলে সব রাজনৈতিক দলগুলোকে একই রাস্তায় নিয়ে আসতে হবে। কিন্তু ভোটের আগে সেই রাস্তা কোথায়? রোডই যখন নেই তখন ম্যাপে কী হবে?

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে। তারপরও আমরা বলেছি গণতন্ত্রের স্বার্থে অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করলে সমর্থন দেব। এখন নিজেদের প্রমাণের দায়িত্ব কমিশনের।

তিনি বলেন, ভোটের আগে অবশ্যই সব রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। আগে পরিবেশ তৈরি করে তারপর নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় নির্বাচনী রোডম্যাপ সার্থক হবে না।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের পালাবার একমাত্র সুযোগ সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে অবাধ নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করা। তা না হলে দেশের মানুষ তাদের পালাতেও দেবে না। তাছাড়া আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক। কারণ তারা জানে দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না।

 

 

এইচটি/সি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়