• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

পোশাকে বর্ণমালার ছোঁয়া

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:২৯ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:২১
বাঙালির যা কিছু অহংকার একুশ তার একটি। আর বাংলা বর্ণমালা আমাদের প্রাণের চেয়ে প্রিয়। তাই পোশাকের মধ্যেই ফুটে উঠে বাংলা বর্ণমালা, শহীদ মিনার, কবিতা, গান, উদ্ধৃতি। একুশের ভোরে এমন পোশাকেই যাওয়া হোক শহীদ মিনারে।

প্রতিবছর দেশের নামকরা ফ্যাশন হাউজগুলো আয়োজন করে একুশের ফ্যাশন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ফ্যাশন হাউজগুলোর এই আয়োজন একদিকে যেমন মাতৃভাষার প্রতি আমাদের ভালোবাসাকে প্রকাশ করে, অপরদিকে পুরো জাতিকে ভাষা দিবসের সাজে সাজিয়ে তোলে।

দেশের শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ’র ভাষার মাসে এবারের আয়োজন বর্ণমালাকে নকশা হিসেবে পোশাকে ফুটিয়ে তোলা।

ভাষার মাসের বিশেষ রঙ হিসেবে সাদা আর কালো আমাদের ভাবনার জগতকে অধিকার করে আছে। সেই সাদা আর কালোর সঙ্গে এ বছরের একুশে সংগ্রহে আরো যোগ করা হয়েছে ছাই, অ্যাশ আর অফ হোয়াইট।

রঙ বাংলাদেশের একুশে আয়োজনে সংগ্রহে থাকছে পুরুষ আর মেয়েদের ট্র্যাডিশনাল ও ওয়েস্টার্ন পোশাক। মেয়েদের জন্য তৈরি করা হয়েছে সুতি ও হাফ সিল্ক শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ,লং-স্কার্ট ও টপস।

অন্যদিকে ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, আর টি-শার্ট। এছাড়া ফ্রক, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট করা হয়েছে বাচ্চাদের জন্য।

ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, মেশিন ও হ্যান্ড এমব্রয়ডারি করা হয়েছে জমিন অলংকরণ।এই ম্যাধমগুলোতে ভ্যালু এডিশনের পর প্রতিটি পোশাকের ডিজাইনকে মাত্রা দেয়ার চেষ্টা করা হয়েছে নানা অনুষঙ্গের সন্নিবেশে।

দামও রাখা হয়েছে সাধ্যের মধ্যে। যাতে রঙ বাংলাদেশের ফ্যাশনপ্রিয়রা ভোক্তা বিশেষ ডিজাইনে তৈরি একুশে আয়োজনে নিজেদের সাজাতে পারে পুরো ফেব্রুয়ারি জুড়ে। আর একুশে ফেব্রুয়ারির দিনে তো বটেই।

স্ক্রিন প্রিন্টের সঙ্গে পট্টি দেয়া শাড়ি এই সংগ্রহের বিশেষ আকর্ষণ। দাম ২০০০-২২০০টাকা। স্ক্রিন প্রিন্টেড সালোয়ার-কামিজ করা হয়েছে সুইং স্টিচ। দাম ২০০০-২৫০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড প্যাটার্ন বেজড সিঙ্গেল কামিজেও সুইং স্টিচে কাজ করা হয়েছে। দাম ১২০০-১৩০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড সিঙ্গেল ওড়নার দাম ৫০০-৫৫০টাকা। এছাড়া স্ক্রিন প্রিন্টেড পাঞ্জাবির দাম ১১০০-১২০০ টাকা। স্ক্রিন প্রিন্টেড শার্টেও সুইং স্টিচ করা হয়েছে। দাম ৮০০-৮৫০ টাকা।

আরকে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়