• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

জানিয়ে দিন কতটা ভালোবাসেন

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৪১ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৪৫
মন থেকে অনেক বেশি ভালোবেসে ফেলেছেন একজনকে। কিন্তু কিছুতেই তাকে বলতে পারছেন না মনের কথাগুলো। এদিকে দেখতে দেখতে ভালোবাসা দিবসও চলে এসেছে। এখনি সময় সেই মানুষটিকে মনের কথা বলে ফেলার। এবার ভালোবাসা দিবসে তাকে জানিয়েই দিন কতটা ভালোবাসেন। কিন্তু কীভাবে? সবার চাইতে আলাদাভাবে, অসাধারণভাবে চমকে দিতে ইচ্ছে করে প্রিয় মানুষটিকে। ভাবছেন এটা কিভাবে সম্ভব। কিন্তু ভালোবাসার মানুষটিকে প্রেমের প্রস্তাবটাই এমন ভাবে দিতে হয় যেন সে মুগ্ধ হয়ে যায় এবং প্রস্তাব ফিরিয়ে দিতে না পারে। তেমন কিছু উপায় জেনে নিন।

মোমবাতি ও ফুল : ভালোবাসার মানুষটিকে চমকে দেয়ার জন্য একটু কষ্ট করতে হলে করে ফেলুন না। প্রিয় মানুষটিকে সারা জীবনের জন্য নিজের করে নেয়ার জন্য প্রেমের প্রস্তাবটাও একটু আলাদা ভাবে দিন। খোলা মাঠে, ছাদে কিংবা ঘরেই মোমবাতি দিয়ে হার্ট আকৃতি তৈরি করুন। এরপর তার মাঝে লাল গোলাপের পাপড়ি ছড়িয়ে দিন। প্রিয় মানুষটিকে সেই স্থানে ডাকুন এবং মোমগুলো জ্বালিয়ে রাখুন। এরপর সে আসলেই বলে দিন আপনার ভালোবাসার কথাগুলো।

কৌশলী উপহার দিন : আপনার বন্ধুটিকে কিছুটা কৌশলী উপহার দিন। হার্ট ধরে রাখা টেডি বিয়ার, সুন্দর একটি হার্ট শেপের মগ, হার্ট শেপের চকলেট, পারফিউম ইত্যাদি হতে পারে ভালোবাসা প্রকাশের জন্য উপযুক্ত উপহার। আপনার বন্ধুটিকে মাঝে মাঝেই এধরনের উপহার দিয়ে চমকে দিন। এতে বন্ধুটি আপনার মনের অবস্থা কিছুটা হলেও আঁচ করতে পারবেন।

কেকের উপর লিখে জানিয়ে দিন : ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির সঙ্গে নিশ্চয়ই দেখা করবেন? একটি হার্ট শেপ কেক কিনে নিয়ে যান তার কাছে। কেকের উপর লিখে জানিয়ে দিন তাকে ভালোবাসার কথাগুলো। খুব ভালো হয় যদি কেকটি তৈরি করেন নিজের হাতে কিংবা বিশেষভাবে অর্ডার দিয়ে তার পছন্দের রঙ কিংবা প্রিয় মুহূর্তের ছবি দিয়ে। আপনার এই প্রেম নিবেদন অব্যর্থ হওয়ার সম্ভাবনাই বেশি।

নিজের কণ্ঠে ভালোবাসার গান দিয়ে : আপনি গান গাইতে পারেন? কিংবা গিটার বাজাতে পারেন? যদি গান পেরে থাকেন তাহলে প্রিয় মানুষটিকে একটি সুন্দর ভালোবাসার গান গেয়ে শুনিয়ে দিন। তাকে বলুন যে, গানের কথাগুলো আপনি তাকে উৎসর্গ করেছেন। আর আপনি যদি গান গাইতে না পারেন তাহলে রেডিওতে কিংবা মোবাইলের ওয়েলকাম টিউনের সাহায্যেও প্রকাশ করতে পারেন ভালোবাসা।

মিউজিক্যাল কার্ড : উপহারের দোকানগুলোতে নানান রকমের কার্ড পাওয়া যায়। যেই কার্ডের সঙ্গে আপনার মনের কথাগুলো মিলে যায় সেটাতেই ভালোবাসার কথা লিখে প্রিয় মানুষটিকে উপহার দিন। দিতে পারেন মিউজিক্যাল কার্ড। অনেক কার্ড পাওয়া যায় যেগুলোতে নিজের আওয়াজ রেকর্ড করা যায়। এমন কার্ড কিনে নিজের কণ্ঠে ভালোবাসার কথা বলে উপহার দিন মানুষটিকে।

প্রেজেন্টেশন করে : কলেজ, বিশ্ববিদ্যালয় কিংবা অফিসের জন্য তো কত প্রেজেন্টেশনই করেছেন। এবার প্রিয় মানুষটির জন্য সুন্দর করে একটি প্রেজেন্টেশন বানিয়ে ফেলুন। ভালোবাসার কিছু কথা এবং দুজনের কিছু ছবিও দিন সেটাতে। এরপর সেটাকে সিডি কিংবা ডিভিডিতে রাইট করে তাকে উপহার দিন এবং দেখতে বলুন। কিংবা বন্ধুদের মাঝে বেশ আয়োজন করে প্রদর্শনীর ব্যবস্থাও করতে পারেন। আপনার ভালোবাসা প্রকাশের এই পদ্ধতিটি দেখে আপনার প্রিয় মানুষটির মন ছুঁয়ে যাবে।

নিজের হাতে ছোট্ট চিরকুটে লিখে : প্রিয় মানুষটিকে ভালোবাসার কথা জানিয়ে ছোট ছোট চিরকুট লিখতে পারেন। এরপর সেগুলো তার বইয়ের পাতার ফাঁকে, ডায়েরিতে, কফির কাপের নিচে, টিফিন বক্সে কিংবা অন্য কোথাও রেখে দিন যেখানে তার চোখে পড়ার সম্ভাবনা থাকে। হঠাৎ করে ভালোবাসার কথা লেখা এই চিরকুট পেয়ে প্রিয় মানুষটি মুগ্ধ হবেই। আজকাল যেহেতু হাতে লেখার প্রচলন প্রায় উঠেই গেছে, তাই এটা নিঃসন্দেহে ভালো লাগবে তার।

জন্মদিনের সারপ্রাইজ : এবারের ভালোবাসা দিবসে যদি আপনার পছন্দের মানুষটির জন্মদিন হয় তাহলে আপনার মনের কথা বলে দেয়ার এটিই সঠিক সময়। জন্মদিনের দিন প্রিয় মানুষটির মন এমনিতেই অনেক ভালো থাকে। তাই এই দিনটি ভালোবাসার কথা জানানোর জন্য একটি উপযুক্ত দিন। প্রিয় মানুষটির জন্মদিনে তাকে সারপ্রাইজ দেয়ার জন্য উপহার ও ফুল নিয়ে যান। জন্মদিনের শুভেচ্ছা জানানো ও উপহার দেয়ার পর দিনের কোনো একটি সুবিধাজনক সময়ে তাকে ভালোবাসার কথা জানিয়ে দিন। সেই সঙ্গে এটাও বলুন যে, তাকে ভালোবাসার কথাগুলো জানানোর জন্য বিশেষ দিন হিসেবে আপনি তার জন্মদিনটিকেই বেছে নিয়েছেন।

 

আরকে/এফএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়