• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

দুয়ারে বসন্ত, পোশাকে চাই ফুলেল নকশা

অনলাইন ডেস্ক
|  ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১২:০৭ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:০৬
‘ফাল্গুনে বিকশিত কাঞ্চন ফুল

ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল’

দুয়ারে কড়া নাড়ছে বসন্ত। আর ঋতুরাজের আগমন মানেইতো রঙ ও সৌরভে মুখরিত চারপাশ। বসন্তের প্রথম মাস ফাগুন আসে আগুন রঙ সঙ্গে করে। আর এই ফাগুন এসেই মনে করিয়ে দেয়, ফুলেতে ভ্রমর এলো গুনগুনিয়ে। যেনো অনিবার্য কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। গাইতেই হয় তার গান, আওড়াতে হয় তার পংক্তিমালা।

বর্ণে-গন্ধে অনন্য এ মৌসুমে মাঠের পর মাঠ সেজে ওঠে সর্ষে ফুলের ঔজ্জ্বল্যে। সোনালী আভায় রহস্যমণ্ডিত হয়ে ওঠে চারপাশ।

আর কদিন পরেই সেই মাহেন্দ্রক্ষণ। আসবে বসন্ত, পহেলা ফাল্গুনে।বাঙালি অপার আগ্রহ নিয়ে মুখিয়ে থাকে দিনটির জন্য।

এতো আসলে মেতে ওঠারই উৎসব।হৃদয়পাত্র সৌন্দর্যে ভরে নেয়ার উপলক্ষ এটি । আর নতুন পোশাক  এবং সাজ-সজ্জা ছাড়া কেমন অসম্পূর্ণ থেকে যায় বাসন্তিদিন!

এবার অন্যতম শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ বসন্ত উপলক্ষে এনেছে বিশেষ সংগ্রহ। এর মূল থিম- ফুলেল নকশা। অর্থাৎ ফ্লোরাল মোটিফে অলঙ্কৃত হয়েছে পোশাকের জমিন। তিনটি রঙ-হলুদ, কমলা আর লাল ও এই ত্রয়ীর নানা শেডে ঔজ্জ্বল্য আনা হয়েছে প্রতিটি পোশাকে।

মূলত ট্র্র্যাডিশনাল পোশাকই থাকছে এই কালেকশনে। মেয়েদের কালেকশনে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, লং-স্কার্ট ও টপস এবং কাফতান। ছেলেদের জন্য থাকছে পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট। আরো আছে বাচ্চাদের ফ্রক, স্কার্ট, টপস, পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট।

জমিন অলঙ্করণে ব্যবহৃত হয়েছে ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, হ্যান্ড এমব্রয়ডারির সঙ্গে সিকুয়েন্স।

ফ্যাশনপ্রিয় বাঙালির উৎসব উদযাপনে মাত্রা দিতে প্রতিটি পোশাকই রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যে। শাড়ি কেনা যাবে ৭০০-৪০০০ টাকায়, সালোয়ার-কামিজ ১২০০- ৪০০০ টাকায়, পাঞ্জাবি ৯৫০-১৫০০ টাকায়। আর শার্ট ৫৫০-৯৫০ টাকা, টি-শার্ট ৪৫০-৭৫০ টাকা আর বাচ্চাদের পোশাক ৩৫০-৯৫০ টাকায় মিলবে।

আরকে/এসজেড

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়