• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দূরে থাক পরকীয়া

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৬
মডেল হয়েছেন- তাজরিন ও শিপন ছবি- মঞ্জুরুল

পরকীয়ার ভয়াল ছোবল থেকে দূরে রাখুন আপনার প্রিয় মানুষটিকে। একাকীত্ব কিংবা কোনো মোহে পড়ে যেকোনো সময় আপনার ভালোবাসার মানুষ অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। একে অপরের প্রতি শ্রদ্ধাশীলতা, সহমর্মিতায় আপনার সংসার হয়ে উঠবে সুন্দর, অনুসরণীয়। চলুন, দেখে নেয়া যাক, পরকীয়া থেকে দূরে থাকার যতো উপায়।

* শত ব্যস্ততার মাঝেও আপনার ভালোবাসার মানুষটিকে সময় দিন। বিশ্বাস রাখবেন, তিনি শুধু আপনার প্রতীক্ষাতেই থাকেন। ভালোবাসি মুখে না বলে প্রিয় মানুষটিকে পছন্দের কাজে উৎসাহিত করুন। কথায় না, কাজে প্রমাণ করুন আপনি তাকে কতো ভালোবাসেন।

* এমন উপহার দিন, যা আপনার ভালোবাসার মানুষটি পছন্দ করেন। সেক্ষেত্রে যেকোনো ধরনের ফুল কিংবা এমন যেকোনো আইটেম উপহার তালিকায় থাকতে পারে। এতে দু’জনার মাঝে আন্তরিকতা বাড়বে।

* মাসখানেক পর পর দু’জন মিলে কাছে বা দূরে বেড়াতে যান। একসঙ্গে অজানায় হারিয়ে যান। ঝালাই করে নিন নিজেদের মধ্যকার সম্পর্ক।

* একে অপরের কথা খুলে বলুন। কোনো কিছুই মনের মধ্যে চাপা রাখবেন না।

* ভালোবাসার মানুষকে বোঝান যে, আপনার জীবনে ও ছাড়া আর কারো অস্তিত্ব নেই।

* পৃথিবীতে স্বামী-স্ত্রী একে অপরের সবচে’ আপন মানুষ। পবিত্র, সুন্দর এ বন্ধন ধরে রাখতে দু’জনকেই আন্তরিক হতে হবে। অন্য কারো সঙ্গে জড়ানোর মতো আবহ তৈরি হলে, নিজেদের সামাজিক অবস্থান মাথায় রেখে সংযত হতে হবে।

* নিজেকে প্রশ্ন করে দেখুন, আপনার স্বামী কিংবা স্ত্রীর সঙ্গে সুখী না হতে পারলে অন্য কারো সঙ্গে তা কীভাবে সম্ভব? তা্ই সবধরনের মোহ ও লোভ পরিহার করুন।

* ব্যবধান কমিয়ে আনতে হবে। নিজেদের মধ্যে তৃতীয় ব্যক্তির আবির্ভাব ঘটতে দেবেন না। সবাইকে বন্ধু ভাবা সব ক্ষেত্রে মঙ্গলজনক নাও হতে পারে।

এইচএম/এসজেড

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh