• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

শীতে অফিসে থাকুন ফিট

অনলাইন ডেস্ক
|  ২০ জানুয়ারি ২০১৭, ১২:০২ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৭, ১৩:১৪
মডেল : আমির পারভেজ
চলছে শীতের মৌসুম। তাই শীতকে মাথায় রেখে অফিসের পোশাকের ক্ষেত্রেও আনতে হবে কিছু পরিবর্তন। তবে তা যেমন তেমন হলেই তো আর চলবে না। অফিসে থাকতে হয় ফিটফাট। দেখাতে হয় নিজের স্মার্টনেসের সেরাটা। নিজের ব্যবহার, কথা বলার ধরন, চালচলনের সঙ্গে সবার আগে যেটা দরকার তা হচ্ছে মানানসই ফরমাল ড্রেসআপ। এবার শীতে অফিসিয়াল ড্রেসে বৈচিত্র্য এনে আপনিও শীতটাকে উপভোগ করাতে পারেন খুব সহজেই। শীতের দিনগুলোতে অফিসিয়াল ড্রেস কেমন হতে পারে জেনে নিন।

  • ফর্মাল শার্ট ব্লেজার : শীতে ফর্মাল শার্টের সঙ্গে ব্লেজার পরতে পারেন। সাধারণ শার্ট হলেও চলবে, তবে সেটা অবশ্যই আয়রন করে নিতে হবে। অফিসিয়াল ড্রেস হিসেবে পুরুষদেরকে শার্টের সঙ্গে ব্লেজার পরলেই বেশ মানায়। তবে এ ধারায় পিছিয়ে নেই নারীরাও। শীতের সময় অফিসিয়াল ড্রেস হিসেবে ছেলেদের মতো মেয়েরাও বেছে নিতে পারেন স্টাইলিশ ব্লেজার। বর্তমানে ফ্যাশন ডিজাইনাররা শীতকে মাথায় রেখে নানা ডিজাইনের ব্লেজার তৈরি করছেন।
  • ওয়েস্ট কোট : কয়েকটি পোশাক কখনোই আউট অব ফ্যাশন হয় না। তার মধ্যে অন্যতম ওয়েস্ট কোট। যে কোনো অকেশনে ওয়েস্ট কোট দিব্যি মানিয়ে যায়। শার্ট, কুর্তার সঙ্গে দারুণভাবে মানিয়ে যায় ওয়েস্ট কোট। শুধু ম্যাচটা সঠিকভাবে করতে হবে। ওয়েস্ট কোটের পুরো ব্যাপারটাই নির্ভর করে  ফিটিংসে উপর। ফিটিংস ঠিক না থাকলে ওয়েস্ট কোট পরার মানেই হয় না। পলিয়েস্টারের মতো চকচকে কাপড়ের ওয়েস্ট কোট না পরাই ভালো। সুতির ওয়েস্ট কোট বেছে নিতে পারেন। নিদেনপক্ষে পরতে পারেন টুইড কাপড়ের ওয়েস্ট কোট।

  • সোয়েটার : শীতে ফ্যাশন এবং সৌন্দর্য দু’টোই রক্ষা করবে সোয়েটার। শীতে পোশাকের উপরে সোয়েটার পরে অনায়াসে অফিসে যাওয়া যায়। শীতের ঠাণ্ডা কাছে আসতে পারবে না সোয়েটার পরলে। ছেলে ও মেয়ে উভয়ের জন্যই সোয়েটার উপযোগী। বাজারে নানা কালারের সোয়েটার পাওয়া যায়। এগুলোর দামও খুব একটা বেশি পড়বে না।

  • জ্যাকেট কিংবা ফ্যাশনেবল শাল : শীতে অফিসের জন্য ছেলে মেয়ে উভয়েই জ্যাকেট পরতে পারেন। অনেকেই আবার ফ্যাশনেবল শাল পরতেই ভালোবাসেন। বাজারে জ্যাকেটের কাটিং প্যাটার্নের মধ্যেও রয়েছে কিছু বৈচিত্র্য। কিছু জ্যাকেট সামনে খোলা। তাতে হয়তো বোতাম বা ফিতা ব্যবহার করা হয়েছে আটকানোর জন্য। আপনার পছন্দ অনুযায়ী অফিসের সঙ্গে মানানসই জ্যাকেট বেছে নিতে পারেন। আর শাল কিনলে একটু ফ্যাশনেবল শাল কেনাই উত্তম। যাতে শীতও মরবে আবার আপনার ফ্যাশনও ঠিক থাকবে।
 

   আরকে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়