• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মাফলারের জায়গা দখল করেছে হুডি [ভিডিও]

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৭ জানুয়ারি ২০১৭, ১৪:৫১ | আপডেট : ১৭ জানুয়ারি ২০১৭, ১৫:১৩
শীতের হিমেল হাওয়া বইছে। ঠান্ডা থেকে মাথা বাঁচাতে আমরা সাধারণত মাফলার বা কানটুপি ব্যবহার করি। কিন্তু বর্তমানে ফ্যাশন সচেতনদের কাছে এখন সেটা পুরনো হয়ে গেছে। ফ্যাশনে বৈচিত্র্য আনতে তারা এখন ঝুঁকছে হুডির দিকে। বর্তমান ফ্যাশনের ট্রেন্ড হিসেবেও চলছে হুডি। জ্যাকেট বা সোয়েটারের শুধু হুডটা টেনে মাথা ঢেকে নেয়া। আর তাতেই ঠান্ডা থেকে রক্ষা পেয়ে যাবে মাথা আর আপনাকেও দেখাবে দারুণ। ব্যস আর কী চাই? এখন হুডি পরা তরুণ-তরুণীর সংখ্যা দিন দিন বাড়ছে।

একটা সময় হুডি ব্যবহার হতো শুধু জ্যাকেটেই। জিপারওয়ালা বা জিপার ছাড়া বড় পকেট থাকত পোশাকে। জরুরি জিনিসগুলো বহন করা আবার মাথা ঢাকা দুটো প্রয়োজনই মিটত। তবে এখন রূপ বদলেছে । শুধু জ্যাকেট নয় সোয়েটার, টি-শার্ট, নানা ধরনের পোশাকেই  জুড়ে দেয়া হচ্ছে হুডি। মেয়েদের জন্যও করা হচ্ছে নানা কাটের টপ। সঙ্গে থাকছে হুডি।

  • ছেলেদের হুডি : ছেলেদের হুডির ক্ষেত্রে ব্লেজার, কটি, টি-শার্ট এমনকি শার্টের কাটছাঁটেও তৈরি হচ্ছে হুডি। আর ছেলেদের হুডির কাপড় হিসেবে লেদার, কোটের কাপড়, গ্যাবার্ডিন, কড, নিট, ডেনিম ইত্যাদি কাপড় ব্যবহার করা হচ্ছে। নকশায় প্রাধান্য পায় চেক, স্ট্রাইপ, পলকা ডট ইত্যাদি।ছেলেদের হুডির রং হিসেবে কালো, বাদামি, কফি, অফ হোয়াইট, নেভি ব্লু প্রভৃতি রং মানিয়ে যায়। অনেক সময় এক রঙা হুডির ভেতরের অংশে ব্যবহার করা হয় অ্যানিম্যাল প্রিন্টসহ বিভিন্ন প্রিন্ট।

  • মেয়েদের হুডি : সারা দিন শাল বা ভারী সোয়েটার সামলানোটা বেশ বিরক্তিকর। তাই ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে হুডি খুব ভালো মানিয়ে যায়। স্টাইলিশ হুডিগুলো দিনের বেলায়ও ভালো লাগে। আর রাতে তো কথাই নেই টুপি তুলে, পকেটে দু’হাত ভরে শীত উপভোগ করা। মেয়েদের হুডিগুলো সাধারণত উজ্জ্বল রঙের হয়ে থাকে। হলুদ, গোলাপি, বেগুনি, নীল, লাল, কালো ইত্যাদি রঙের। এ ছাড়া প্রিন্টেড হুডি, সামনে রঙিন কার্টুন, বার্বির ছবি আঁকা হুডিও পাওয়া যায়। কটি, টি-শার্ট, টু ইন ওয়ান হুডি এমনকি টপস স্টাইলের হুডিরও দেখা মেলে। মেয়েদের হুডির কাটছাঁটে বৈচিত্র্য আরো বেশি। এসব হুডিতে ব্যবহার করা হয় বৈচিত্র্যময় বোতাম, স্টিকার, অ্যাম্ব্রয়ডারি।

যেখানে পাবেন

অনেক ফ্যাশন হাউস এখন দেশি ঢঙের পোশাক হুডি তৈরি করছে। এসব হুডির কোনোটা কৃত্রিম তন্তুর জ্যাকেট, কোনোটা উলের সোয়েটার। আবার সুতি, জর্জেট কাপড়ের টপসের সঙ্গে জুড়ে হচ্ছে হুডি।  রঙ বাংলাদেশ, একস্ট্যাসি, ক্যাটস আই, ট্রেন্ডজ, ওয়েস্টেকস, মেঘ এসব ব্রান্ডের পোশাকের দোকানে পাওয়া যাচ্ছে নানা ডিজাইনের হুডি পোশাক।

আরকে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়