• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

মৌসুমীর লাইফস্টাইল

রুমকি খান
|  ২৭ নভেম্বর ২০১৬, ১২:০৬ | আপডেট : ২৭ নভেম্বর ২০১৬, ১২:২৪
মৌসুমীর ছবি তুলেছেন মঞ্জুরুল আলম
টেলিভিশন ও চলচ্চিত্রের ব্যস্ত অভিনেত্রী মৌসুমী হামিদ। অভিনয় দক্ষতা ও গ্লামার দিয়ে দর্শকদের মুগ্ধ করে চলেছেন দীর্ঘদিন ধরেই।

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী ব্যস্ততার মধ্যেই সময় দিলেন আরটিভি অনলাইনকে। জানিয়েছেন তার ফ্যাশন ও লাইফস্টাইলের কথা।

মৌসুমী হামিদ সাধারণত একটু রাতে দেরী করেই ঘুমাতে যান এবং সকাল সকাল ঘুম থেকে ওঠেন। কিন্তু সকালে কাজ থাকলে ঘুমের রাজ্য হারিয়ে যান আগে আগেই।

তার দিনের শুরুটা হয় গান শোনার মধ্যে দিয়ে। দাঁত ব্রাশ করতে করতেই পছন্দের গানগুলো শুনে ফেলেন এ লাক্সতারকা। তাতেই তিনি সারাদিনের কর্মস্পৃহা খুঁজে পান। স্পিকার ছাড়া এক মুহূর্ত নিজেকে ভাবতে পারেন না।

শুটিং থাকলে সারাদিনের কাজের প্রস্তুতিটা রাতেই ঠিক করে রাখেন। প্রতিদিনই রাতে ঘুমানোর আগে কাজের তালিকা থেকে শুরু করে কস্টিউম সবই রেডি রাখেন।
    
সকালের নাস্তার তালিকায় থাকে ওটসমিল, ডিম, ফল। দুপুর ও রাতের তুলোনায় সকালের নাস্তাটা একটু ভারিই হয়ে থাকে তার। দুপুরে তিনি বাইরে থাকলে ভাত বাদে হালকা কিছু খাবার এবং রাতে শসা, লেটুস ও মেয়োনেস দিয়ে তৈরি সালাদ খেয়ে থাকেন। আর এ সালাদটি তিনি সাধারণত নিজ হাতেই তৈরি করেন।

ত্বকের যত্নে কোনো প্রকার কেমিক্যালের ব্যবহার পছন্দ করেন না মৌসুমী। ঘরেই ফ্রুটস প্যাক তৈরি করে সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করে থাকেন। ত্বকের যত্নে প্রচুর পরিমাণে পানি পান করেন তিনি। এটাই নাকি তার বিউটি সিক্রেট। চুলের যত্নে সাধারণ নারিকেল তেলের সঙ্গে জবা ফুলের রস মিশিয়ে তা মাথায় আলতো করে লাগিয়ে রাখেন।

রান্না করতেও সিদ্ধহস্ত মৌসুমী। সময় পেলেই বাসায় রান্না করেন। সবচেয়ে ভালো রাঁধেন খিচুড়ি, তবে তার প্রিয় খাবারের তালিকায় রয়েছে কাচ্চি বিরিয়ানি। এ খাবারটি দেখলে ডায়েট চার্ট ভুলে যান!

মৌসুমীর অবসর কাটে বই পড়ে ও গান শুনে। তার প্রিয় লেখক হুমায়ূন আহমেদ। নিজেই বললেন, লাল রঙে তাকে বেশি সুন্দর দেখায়। তবে মৌসুমীর প্রিয় রঙয়ের তালিকায় নীল ও সাদা। প্রিয় ঋতু বর্ষা। প্রিয় ব্যক্তিত্ব বাবা। প্রিয় অভিনেতা আফজাল হোসেন। প্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার পছন্দের চলচ্চিত্রের কথা জানতে চাইলে নিজের অভিনীত 'জালালের গল্প'র নামই বললেন।

ঘোরাঘুরির জন্য এ অভিনেত্রীর পছন্দ কক্সবাজার এবং দার্জিলিং। তার অন্যতম শখের কাজগুলোর মধ্যে রয়েছে সেলাই করা।

প্রিয় পোশাক শাড়ি হলেও ওয়েস্টার্ন পোশাকেই বেশি স্বাচ্ছন্দবোধ করেন হালের এ অভিনেত্রী। পছন্দের সুগন্ধির মধ্যে রয়েছে সিকে। ফ্যাশান সচেতন মৌসুমীর ক্লাসিক ঘরানার যেকোনো ব্র্যান্ডের ঘড়িই পছন্দ।

আরকে/ এইচএম/ এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়