এই সপ্তাহ আপনার কেমন যাবে

প্রকাশ | ৩১ আগস্ট ২০১৮, ০৮:১৫ | আপডেট: ৩১ আগস্ট ২০১৮, ০৮:৩৫

লাইফস্টাইল ডেস্ক

মেষ(২১ মার্চ-২০ এপ্রিল)

কোরবানির ঈদ উপলক্ষে গত সপ্তাহের প্রতিদিন তিন বেলায় প্রায় নয়বার খাওয়া পড়েছে আপনার। ফলাফলও পেয়েছেন সপ্তাহের শেষেই। সহজ সমীকরণ ভোজন বেড়েছে, তাই ওজন বেড়েছে। এবার আসি এই সপ্তাহের কথায়। আপনাকে প্রতিদিন জিম করতে হবে। তিন বেলায় দুইবার খেতে হবে। তবে জিমের সঙ্গে ডিম খাওয়া চালিয়ে যেতে হবে। শরীর চর্চা করতে গিয়ে অন্যকিছুতে আর সময় খরচা করতে পারবেন না।

বৃষ(২১ এপ্রিল-২১ মে)

বৃষ রাশির জাতক-জাতিকারা টেলিভিশন দেখতে খুব ভালোবাসে- একথা আগেও কয়েকবার বলেছি। কিছু কিছু ফুটবল ও ক্রিকেট ভক্তরা যেমন শুধু বিশ্বকাপের সময় মাতামাতি-হাতাহাতি করে, তেমনি কিছু কিছু টেলিভিশন ভক্তরা রিমোট কাড়াকাড়ি করে ঈদের সময়। পরিবারের এসব সদস্যের সঙ্গে ঝামেলায় জড়াতে হবে বৃষ রাশিধারীদের।

মিথুন(২২ মে-২১ জুন)

যারা কয়েক মিনিটের রাস্তাও হাঁটতে পারেন না। বাস পেলে তাতে, নয়তো রিকশা করেই যান। তবু হাঁটেন না। এই সপ্তাহ তাদের জন্য বেশ বিরক্তিকর। কারণ এতো যানজট থাকবে যে হাঁটা ছাড়া গত্যন্তর দেখবে না। তবু বলি এই সপ্তাহে আপনার যাত্রা শুভ। কোনও ধরনের দুর্ঘটনা ঘটবে না। আর যদি আপনি ফোনে কথা বলতে বলতে গাড়ির সামনে পড়েন, তবে সেই দায় নিশ্চয় আমি নিতে পারবো না।

কর্কট(২২ জুন-২২ জুলাই)

‘মানুষ অভ্যাসের দাস’ বলে একটা কথা আছে। তবে আপনি এই দাসত্ব থেকে বেরিয়ে আসতে যথেষ্ট সফল হয়েছেন। ইতোমধ্যে সিরিয়াসনেস কমানোর জন্য শসা খাওয়া শুরু করে দিয়েছেন। আর শুরু হয়ে গেছে অন্যদের বিরক্ত হওয়া। কারণ, আপনি সবসময় সিরিয়াস থাকার জন্য যারা এতদিন আপনার সঙ্গে কোনও কথাই বলতে পারতেন না, তাদেরকেই জ্বালাতে শুরু করে দিয়েছেন আপনি। হিতে বিপরীত হলে যা হয় আরকি!

সিংহ(২৩ জুলাই-২৩ আগস্ট)

এই সপ্তাহে বিখ্যাত লোকদের সঙ্গে আপনার দেখা ও কথা হবে। যাদের এতদিন টেলিভিশনের পর্দায় দেখেছেন। ভাবছেন কী করে? সামনে নির্বাচন, তাই তারা প্রচারণা উপলক্ষে হাজির হবেন আপনার দোরগোড়ায়। ভাববেন না শুধু রাজনৈতিক লিডারই আপনার শরণাপন্ন হবেন। মমতাজ, কবরী’র মতো অনেক সেলেব্রিটিও আছেন এই তালিকায়। কারা এসব ব্যক্তির সাক্ষাৎ পাবেন, তা নিশ্চয় বুঝতে পেরেছেন?

কন্যা(২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

উটকো ঝামেলা বলতে যেগুলোকে বোঝায় তাই পোহাতে হবে এই সপ্তাহে কন্যা রাশিধারীদের। চলার পথে জুতো ছিড়ে যাবে। আর এটা ঘটবে যখন আপনার সঙ্গে গুরুত্বপূর্ণ কোনও ব্যক্তি থাকবে। তাই অনেক দিনের ব্যবহৃত জুতো এই সপ্তাহে ব্যবহার করবেন না। আবার কথা বলতে বলতে ফোন অফ হয়ে যাবে। আর অন করতে পারবেন না মেকানিকের কাছে না নিয়ে যাওয়া পর্যন্ত। এমন আরও কিছু বিষয়।

তুলা(২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

বন্ধু-বান্ধবের বিয়ে, বাচ্চা আর প্রমোশনের খবরে বিরক্ত হয়ে ইউটিউব সাগরে ডুব দিয়েছেন।  বিষয়টা উপভোগও করছেন বেশ। তবে মাঝেমাঝে আপনাকে বিরক্ত করছে বিজ্ঞাপন। আপনার উত্তেজিত মুহূর্তেই হানা দেয় এসব বিজ্ঞাপন। বিরক্ত হয়ে ইউটিউব থেকে নিজেকে বিরক্ত করবেন না। কথায় আছে, ‘যে সহে, সে রহে, আর আপনার বেলায়, ‘যে রহে, সে সহে’।

বৃশ্চিক(২৪ অক্টোবর-২২ নভেম্বর)

ঈদের দিন দেখা করতে না পারার জন্য মনের মানুষের সঙ্গে আপনার যে ঝামেলা চলছিল তার পূর্ণদৈর্ঘ্য সমাপ্তি ঘটবে। কারণ, ইতোমধ্যে সমবয়সী এক আত্মীয়ার সঙ্গে পরিচয় হয়েছে আপনার। তাই প্রথম দিকে অশ্রাব্য কথা শোনার ভয়ে ভীত না হয়ে দিনে বেশ কয়েকবার গার্লফ্রেন্ডকে ফোন দিলেও এখন আর দিচ্ছেন না। আর এটা উপলব্ধি করেই তিনি আপনাকে বেশি বেশি ফোন দিচ্ছেন, তবে আপনি পাত্তা দিচ্ছেন না। বিষয়টা খুব উপভোগ করছেন। তবে পরের সপ্তাহে কী হবে সেটা নাইবা বললাম।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

সন্দেহগ্রস্ত ধনু রাশিধারীরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে বলা কোনও কথায় বিশ্বাস করেন না। তবে গত সপ্তাহে বলা কথার বাস্তব প্রমাণ পাওয়া গেছে। চেয়ারম্যানের কাছ থেকে ক্যারেকটার সার্টিফিকেট নেয়ার সিদ্ধান্ত নেয়ার আগেই কারও কারও প্রেম হয়ে গেছে। কারও কারও প্রেম হয়েছে চেয়ারম্যানের বাসায় যাওয়ার পথে, কারও কারও চেয়ারম্যানের বাসা থেকে আসার পথে। একজনের তো চেয়ারম্যানের মেয়ের সঙ্গেই প্রেম হয়ে গেছে। বিশেষ দ্রষ্টব্য এই ধারা অব্যাহত থাকবে এই সপ্তাহেও।

মকর(২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহ সাইড-ইফেক্টের। কোরবানির মাংস খাওয়ার সাইড-ইফেক্ট হিসেবে পেটের আকার বৃদ্ধি, মিষ্টি খাওয়ার সাইড-ইফেক্ট হিসেবে ডায়াবেটিস বৃদ্ধি, ঘুষ খাওয়ার সাইড-ইফেক্ট হিসেবে ‘আক্কেল সেলামি’ দেয়ার মতো ঘটনা ঘটবে এই সপ্তাহে। আর ঘনঘন বাথরুমে যাওয়ার কারণে বেডরুম-বাথরুম দুটোই নষ্ট হয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কোরবানির জন্য আপনার পরিবারের পক্ষ থেকে যে গরু কেনা হয়, তার ছবি ফেসবুকে দিয়েছিলেন। সেই ছবি এই সপ্তাহে আপনাকেই গরুতে পরিণত করবে। অনেকেই পুরোনো ছবিটিতে নতুন করে কমেন্ট করতে গিয়ে আপনাকেই ‘গরু’ বলে সম্বোধন করবে। আপনার জন্য এটি গুরুতর সমস্যা না হলেও ‘গরুতর’ বটে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশির ছাত্রছাত্রীদের জন্য সপ্তাহটি যেমন অম্লময়, তেমনি মধুময়, এককথায় অম্লমধুর। কোরবানির আগে যেসব ক্লাসটেস্ট হওয়ার কথা ছিল সেসবের পাশাপাশি অতিরিক্ত কিছুও যোগ হবে। আবারও শুরু সেই ক্লাসে শিক্ষকদের, বাড়িতে পরিবারের সদস্যদের ঘ্যানর-ঘ্যান। অন্যদিকে প্রতিদিন পছন্দের ফ্রেন্ডকে দেখে ভরাবেন আপনার চোখ ও মন।

আরও পড়ুন :

কে/জেএইচ