করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি

প্রকাশ | ১২ আগস্ট ২০১৮, ১৫:৪৪ | আপডেট: ১২ আগস্ট ২০১৮, ১৬:২৪

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

করলা আপনার প্রিয় খাবার নাও হতে পারে, কিন্তু এর পুষ্টিগুণের কোনও শেষ নেই। নানাভাবে করলা খাওয়া যেতে পারে। তরকারিতে, সবজি রান্নায় হরহামেশাই ব্যবহার হয়ে থাকে দারুণ উপকারী এ সবজি। অপরদিকে মাছের ডিমে আছে পর্যাপ্ত পরিমাণে প্রোটিন ও স্বাস্থ্যকর চর্বি। যারা নিজেদের এবং পরিবারের শরীরের যত্ন নিয়ে খুব খেয়াল রাখেন, তারা আরটিভি অনলাইনের দেয়া রেসিপি দেখে রান্না করে ফেলুন মজাদার ও ব্যতিক্রমধর্মী খাবারটি।

যা লাগবে রান্নায়

করলা (গোল করে কেটে, ছাঁকা তেলে ভেজে নেওয়া)- ১ কাপ, মাছের ডিম- আধ কাপ, পেঁয়াজ- ১টা, কাঁচা মরিচ (কুচি কুচি করে কাটা)- ২ চা চামচ, কাঁচা মরিচ চেরা- ৩-৪টা, তেজপাতা- ২টা, পরিমাণমতো সরিষার তেল, হলুদ গুঁড়া, জিরা গুঁড়া, ধনিয়ার গুঁড়া- অর্ধেক চা চামচ, স্বাদমতো লবণ, লেবুর রস- ২ চা চামচ।

যেভাবে রান্না করবেন

কড়াইতে সরিষার তেল গরম করে কালো জিরা দিয়ে ফোড়ন দিন। পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে থাকুন। পেঁয়াজ একটু রঙ হয়ে এলে মাছের ডিম দিয়ে ভেজে নিন। যাবতীয় গুঁড়া মশলা মিশিয়ে নাড়তে থাকুন। স্বাদমতো লবণ আর পরিমাণ মতো পানি দিয়ে সেদ্ধ হতে দিন। ডিম সেদ্ধ হয়ে গেলে কাঁচা মরিচ ও করলা ভাজা মিশিয়ে নাড়ুন। ঝোল শুকিয়ে এলে লেবুর রস ছড়িয়ে দিয়ে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন। 

সূত্র: নিউজ ১৮

আরও পড়ুন :

কেএইচ/এসআর