মাশকারা ব্যবহারে বাড়িয়ে নিন চোখের সৌন্দর্য

প্রকাশ | ০৬ আগস্ট ২০১৮, ১১:৫০ | আপডেট: ০৬ আগস্ট ২০১৮, ১২:০৬

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

চোখ হচ্ছে মনের প্রতিচ্ছবি। আর সেই চোখের সৌন্দর্যকে বহুগুণ বাড়িয়ে তোলার জন্য ব্যবহার করতে পারেন মাশকারা। তবে খেয়াল রাখতে হবে, সবাইকে মাশকারায় ভালো মানায় না। তবে কিছু টিপস মাথায় রাখলে আপনিও পেশাদার বিউটিশিয়ানদের মতো করে মাশকারা ব্যবহার করতে পারবেন।

কার্ল করুন চোখের পাপড়ি

যাদের চোখ ছোট তারা যদি চোখের পাপড়ি কার্ল করে নিতে পারেন তাহলে পাপড়িকে বেশ লম্বা আর ঘন মনে হবে। হেয়ার ড্রায়ার দিয়ে কার্লারটা হালকা গরম করে নিলে বেশিক্ষণ কার্ল হয়ে থাকবে পাপড়ি।

প্রাইমার ব্যবহার করুন

মাশকারা দেয়ার সময় প্রাইমার ব্যবহার করলে চোখের পাপড়ি আরও ঘন মনে হবে। তাছাড়া এটি মাশকারার জন্য একটি ভালো বেস তৈরি করবে। তবে খেয়াল রাখবেন আগে প্রাইমার শুকিয়ে নিলেই তার উপর মাশকারা ব্যবহার করুন।

পাপড়িতে বেবি পাউডার

খুব পাতলা চোখের পাপড়ি যাদের তারা প্রাইমার দেয়ার পর অল্প পরিমাণ বেবি পাউডার চোখে লাগিয়ে নিতে পারেন। তারপর এর ওপর মাশকারা দিতে পারেন। চোখ লাগবে লম্বা।

--------------------------------------------------------
আরও পড়ুন : রসুনের কোয়া দিয়ে ছুরি শুঁটকি
-------------------------------------------------------

মাশকারা দিন দুইবার

মাশকারা এক দফা দেয়ার পর সেটা শুকিয়ে গেলে আরেক দফা দিতে পারেন। এতে মাশকারা অনেক ঘন দেখাবে।

মাশকারার দুই রঙ

চোখের পাপড়ি বড় দেখানোর জন্য প্রথমে বাদামি রঙের মাশকারা ব্যবহার করুন। তারপর এটা শুকিয়ে গেলে সাধারণ কালো রঙের মাশকারা ব্যবহার করুন।

চোখের পাপড়ি ব্রাশ করতে চিরুনি

মাশকারা দেয়ার পর চোখের পাপড়ি ব্রাশ করে নিন। কারও কারও চোখের পাপড়ি একটার সাথে আরেকটা লেগে থাকে। ব্রাশ করলে সে সমস্যাটি থাকবে না।

মাশকারা দেয়ার আগে আইলাইনার

মাশকারা দেয়ার আগে আইলাইনার ব্যবহার করলে চোখ অনেক বেশি ভরা ভরা মনে হবে। এর সঙ্গে সঙ্গে চোখের ওপরে এবং নিচের ভেতরের দিকে কাজল পড়িয়ে পাপড়িকে আরও লম্বা বানিয়ে নিতে পারবেন।

নিয়মিত পাপড়ির যত্ন

প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ব্যবহৃত কোনও মাশকারা ব্রাশ দিয়ে পাপড়িতে আমন্ড অয়েল কিংবা অলিভ অয়েল দিয়ে নিন। চোখের পাপড়ি দেখাবে ঘন আর লম্বা।

আরও পড়ুন : 

কেএইচ/জেএইচ